Sourav Ganguly Was Amazed By Irrfan Khan’s Performance In Piku – ইরফান ক্লিন বোল্ড করেছিলেন মহারাজ সৌরভকে! জানেন?

0
12
Print Friendly, PDF & Email

এই সময় ডিজিটাল ডেস্ক: জাঁদরেল বোলারকেও হাহুতাশ করে মরতে হত তাঁকে আউট করতে। সেই সৌরভ গঙ্গোপাধ্যায়কেই এক্কেবারে ক্লিন বোল্ড করে দিয়েছিলেন ‘পিকু’-র রানা! ‘মাথা খারাপ’ হওয়ার ব্যাপার নয়! কথা হচ্ছে ইরফান খান অভিনীত ‘পিকু’ ছবিটির। ছবিতে রানার চরিত্রে দেখা গিয়েছিল ইরফানকে। তাঁর অভিনয়ে মোহিত হয়ে গিয়েছিলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

বেশ কিছু বছর আগে সংবাদমাধ্যম এনডিটিভি-র তরফে একটি পুরস্কার বিতরণী সভার আয়োজন করা হয়েছিল। যেখানে সেই বছর সেরা অভিনেতার পুরস্কার পেয়েছিলেন ইরফান। আর তাঁর হাতে বিশেষ সম্মানটি তুলে দিয়েছিলেন সৌরভ। সেখানেই সৌরভ বলেছিলেন, “ছবির বেশ কিছুটা অংশ কলকাতায় শুটিং হয়েছিল। অমিতাভ বচ্চন এবং দীপিকা পাড়ুকনের সঙ্গে তো বটেই! আমি বিশেষ করে ইরফান ভাইয়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। ‘পিকু’ ছবিতে অনবদ্য অভিনয় করেছিলেন ইরফান!”

সৌরভ সে দিন আরও বলেছিলেন, “আমরা পিকু ছবিটির শুটিং হচ্ছে শুনেই চলে যাই সেটে। দীপিকার সঙ্গে দেখা হয়। মিস্টার বচ্চনের সঙ্গে দেখআ হয়। তবে আমি কিন্তু বিশেষ করে ইরফানের সঙ্গেই দেখা করতে গিয়েছিলাম। ছবিটা ওঁকে ছাড়া হতোই না। আর আমি এটা সত্যি করেই বলছি। ওঁর হাতে ট্রফি তুলে দিচ্ছি বলে নয়। এই ট্রফির একমাত্র যোগ্য ইরফান ভাই-ই।”

এখানেই শেষ নয়। ইরফানের প্রশংসা করতে গিয়ে সৌরভ সে দিন প্রায় ‘পিকু’ ছবিটির পুরো কাহিনিই বলে দিয়েছিলেন সেই অ্যাওয়ার্ড ফাংশানে। তাঁর কথায়, “ওই গাড়িতে দিল্লি থেকে কলকাতা অবধি যাত্রা। হাওড়া ব্রিজের ঠিক আগেই ছবি অর্ধেকটা হয়ে যায়। আর বাকিটা আরও সুন্দর হয়ে ওঠে ইরফানের জন্যই। কারণ অসাধারণ অভিনয় করেছিলেন ইরফান ভাই। আপনার আরও অনেক ছবি আমি দেখেছি। এই পুরস্কারের যোগ্য একমাত্র আপনিই।”

প্রথম জীবনে নিজেকে একজন ক্রিকেটার হিসেবেই দেখতেন ইরফান। এক জন ভক্ত হওয়ার পাশাপাশিই ইচ্ছে ছিল জীবনে ক্রিকেটার হওয়ারই। কিন্তু অর্থাভাবে তা আর হয়ে ওঠেনি শেষ পর্যন্ত। ভাগ্যিস হয়নি! না হলে এত সুন্দর অভিনেতাকে পেত না এই বিশ্ব।

আরও পড়ুন: ‘আমি হারিনি! আমি সব দিক দিয়ে লাভ করেছি’, ভালোবাসায় ইরফান-গাঁথা স্ত্রী সুতপার

তবে সৌরভের সঙ্গে স্টেজ শেয়ার করার সময়েই ইরফান জানিয়েছিলেন যে, প্রিন্স অফ ক্যালকাটার তিনি পরম ভক্ত। যে ভাবে স্টেপ আউট করে সৌরভ বোলারদের ছক্কা হাঁকাতেন– তা কোনও দিন ভুলতে পারবেন না ইরফান। তিনি সে দিন বলেছিলেন, “হ্যাঁ, সৌরভ যে ভাবে খুব সহজ করে ছয় মারে, আমি তার খুবই ভক্ত। ও যখন মাঠে নামে, তখন সত্যিই আমার লোম খাড়া হয়ে যায়।”

সে দিনের সেই অনুষ্ঠানে ইরফানের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন সৌরভ!

গত বছর বিশ্বকাপ চলাকালীন লন্ডনের একটি হাসপাতালে ভর্তি ছিলেন ইরফান খান। সৌরভ তাঁর সঙ্গে দেখাও করতে গিয়েছিলেন। সেই ইরফানের মৃত্যুর পরই ইনস্টাগ্রামে সৌরভ লিখলেন, ‘আপনাকে খুব মিস করব ইরফান ভাই। ওয়েলিংটন হাসপাতালে আপনাকে দেখে আসার ঘটনা আমার এখনও মনে পড়ে। জীবন কিছু সময়ে সত্যিই অসাধু হয়ে ওঠে!’



Source link