news News: ৯ আঙুলেই দেশের হয়ে ২২ গজে লড়েছেন! চেনা ক্রিকেটারের অজানাকথা… – parthiv patel says he is glad to represent india as a wicket keeper with nine fingers

0
16
Print Friendly, PDF & Email

এই সময় ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান পার্থিব প্যাটেলকে খুব ভালো করেই চিনি আমরা। কিন্তু এই পার্থিবের হাতের আঙুল যে নয়টি তা আমরা কতজনই বা জানি! কী ভাবে তাঁর একটি দুর্ঘটনায় তাঁর আঙুল খোয়া গেল, সম্প্রতি সেই তথ্যই শেয়ার করেছেন পার্থিব।

ইনস্টাগ্রামে লাইভ সেশনে পার্থিব ছোটবেলার সেই দুর্ঘটনার কথা বললেন। কী ভাবে একটি আঙুল হারিয়েছেন? পার্থিবের কথায়, “যখন ক্লাস সিক্সে পড়তাম, তখন দরজায় চাপ লেগে আঙুল কেটে যায়।” পাশাপাশিই পার্থিব আরও জানালেন যে, এই নয় আঙুল নিয়ে উইকেটকিপিং করতে খুবই সমস্যা হয়। কারণ, উইকেটকিপিংয়ের গ্লাভস আদতে প্রতিটি আঙুলের মাপ অনুযায়ী তৈরি হয়। তাই তাঁকে গ্লাভসের ওই শূন্যস্থানে বরাবরই একটি টেপ ব্যবহার করতে হত, খোলসা করে বললেন পার্থিব প্যাটেল।

তবে কোনও আক্ষেপ নেই! নেই কোনও খেদ! পার্থিবের কথায়, “এই নয় আঙুল নিয়েই আমি ভারতের হয়ে উইকেট নিয়েছি।” একটু হাসতে হাসতেই আরও যোগ করলেন, “একটু অসুবিধা হয় বৈকি! কারণ শেষের আঙুলটা গ্লাভসে ঠিকঠাক ফিট হয় না। তাই টেপ জড়িয়ে আমি অন্য আঙুলের সঙ্গে জুড়ে নিই। এখন জানি না, সবকটা আঙুল থাকলে কীরকম খেলতাম। তবে যখন মনে করি, নয় আঙুল নিয়ে একজন উইকেটকিপার হিসেবে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছি, তখন বেশ ভালোই লাগে।”


পার্থিব প্যাটেল। ভারতীয় ক্রিকেট টিমের বড্ড চেনা একটি নাম। ২০০২ সালে সৌরভ গঙ্গোপাধ্যায় যখন ভারতের অধিনায়ক সেই সময়ই ভারতীয় দলের জার্সি গায়ে প্রথম মাঠে নেমেছিল ১৬ বছরের বাঁ-হাতি ব্যাটসম্যান পার্থিব। উইকেটকিপারও।

আরও পড়ুন: ‘আমার প্রথম টেস্টের সময় তুমি ন্যাপি পরে ঘুরতে!’ স্টিভের ছেলেকে রিটার্ন গিফট পার্থিবের

২০০৩ সালের বিশ্বকাপে ভারতীয় দলের অংশ ছিলেন পার্থিব। শেষ ভারতের জার্সি গায়ে তিনি ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলেছেন। তবে গুজরাটের হয়ে এখনও রনজি ম্যাচে খেলা চালিয়ে যাচ্ছেন পার্থিব। ২০১৬-১৭ সালে তাঁর অধিনায়কত্বেই রনজি চ্যাম্পিয়ন হয় গুজরাট। মুম্বইয়েক বিরুদ্ধে দুই ইনিংসে পার্থিব ৯০ এবং ১৪৮ রান করেছিলেন।



Source link