news News: মুম্বইয়ে করোনা-সন্ত্রাসের জেরে তাঁবুতে রাত কাটাচ্ছেন সলমান! – mumbai spinner salman khan under trouble to arrange food and rent a house due to coronavirus pandemic

0
18
Print Friendly, PDF & Email

এই সময় ডিজিটাল ডেস্ক: বহু উঠতি ক্রিকেটারের স্বপ্ন রাতারাতি ভেঙে চুরমার করে দিয়েছে মারণ ভাইরাস করোনা। ঠিক যেমনটা হল মুম্বইয়ের ২১ বছরের স্পিনার সলমান খানের সঙ্গে। মুম্বইয়ের অনূর্ধ্ব ২৩ ক্রিকেট দলে অত্যন্ত পরিচিত মুখ সলমান। মুম্বই প্রিমিয়ার লিগেও খেলার কথা ছিল চলতি মরশুমে।

মায়ানগরী মুম্বইয়ের ক্রস গ্রাউন্ডসের কাছে একটি তাঁবুতে পরিবারকে সঙ্গে নিয়েই থাকেন সলমান। বাবা খেলার মাঠ দেখভালের কাজ করেন। নানান ক্লাবের ম্যাচ এবং শিবিরের ম্যাচ চললেই অর্থ উপার্জন করতে পারেন সলমানের বাবা। এ বছর করোনার কারণে কোনও কাজ নেই তাঁর। পকেটে একটা কানাকড়িও নেই। যেমন সলমানের অবস্থা। ঠিক তেমনই দুর্দশা সলমানের বাবারও। দু’বেলা দু’মুঠো অন্নের সংস্থানেই হিমশিম খেতে হচ্ছে বাপ-বেটাকে।

এরই মাঝে আশার আলো দপ করে জ্বলে উঠেছিল। মুম্বই প্রিমিয়ার লিগে ‘আকাশ টাইগার্স’-এর হয়ে খেলাও পাকা হয়ে গিয়েছিল সলমানের। ২১ বছরের ছেলেটির নিলামে দাম উঠেছিল ১ লক্ষ টাকা। এই অর্থ দিয়েই একটি বাড়ি ভাড়া করবেন বলে একপ্রকার ঠিকও করে ফেলেছিলেন সলমান।

এই এক চিলতে জায়গাতেই দিন গুজরানের সলমানের!


তরুণ এই স্পিনারের কথায় “যদি এমপিএল এই বছরে হত তাহলে একটা বাড়ি ভাড়া করে পরিবারকে সঙ্গে নিয়ে থাকতে পারতাম। কিন্তু ভয়ংকর এই ভাইরাস সব কিছু শেষ করে দিয়েছে। হাতে কোনও চাকরি নেই, কাজ নেই, কিছুই নেই! যেটুকু টাকা জমিয়ে ছিলাম সেটাও আস্তে আস্তে শেষ হয়ে আসছে।”

আরও পড়ুন: ‘ধাওয়ান তো বড় বোকা!’ হঠাৎ কেন বললেন রোহিত?

শুধু ভারত কেন! COVID-19 সংক্রমণকালে ক্রিকেট-ফুটবল মিলিয়ে বিশ্বের নানান প্রান্তের নানান লিগ স্থগিত হয়ে গিয়েছে অনির্দিষ্ট কালের জন্যই। অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত করতে বাধ্য হয়েছে বিসিসিআই। বিশ্বব্যাপী আন্তর্জাতিক ক্রিকেটারদের আর্থিক দিক থেকে সে ভাবে প্রভাব পড়বে না। তবে এই পরিস্থিতিতে সবথেকে বিপদে পড়েছেন ঘরোয়া ক্রিকেটাররা, ফুটবলাররা।

ফুরোচ্ছে জমানো টাকা, চিন্তায় সলমান!

যদিও এমনতর সংকটজনক পরিস্থিতিতে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের বকেয়া টাকার সবই মিটিয়ে দিয়েছে বিসিসিআই। ক্রিকেটারদের বেতন কাটছাঁটের খবর নিয়ে জল্পনা হচ্ছে ঠিকই। কিন্তু প্রশ্নচিহ্ন থেকেই যাচ্ছে,
কী হবে সলমানদের? দেশের আরও কত প্রান্তে সলমানের মতো আরও কত শত ক্রিকেটার রয়েছে– তাঁদের মাথা গোঁজার ঠাঁইয়ের কী ব্যবস্থা হবে? আর কত দিনই বা মুম্বইয়ের মতো হটস্পট এলাকায় তাঁবু খাটিয়ে থাকতে হবে সলমানকে?



Source link