news News: মাস ঘুরতেই রোনাল্দো অতীত, পেলের মুখে শুধুই মেসি-বন্দনা! – pele feels lionel messi is world’s most complete player

0
16
Print Friendly, PDF & Email

এই সময় ডিজিটাল ডেস্ক: এ যেন ভূতের মুখে রামনাম! এই একমাস আগও তিনি রোনাল্দোর প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। মাস ঘুরতেই পাল্টি খেলেন
ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। এখন তাঁর মতে, বার্সার আর্জেন্টাইন তারকা
লিওনেল মেসিই হচ্ছেন বিশ্বের সবথেকে পরিপূর্ণ ফুটবলার। গত মাসের শেষ দিকে এহেন পেলেই বলেছিলেন, পর্তুগিজ
ক্রিশ্চিয়ানো রোনাল্দোই সেরা।

সম্প্রতি একটি স্পোর্টস চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ঠিক এই কথাই বলেছেন পেলে। ঠিক এই মুহূর্তে বিশ্বের সেরা তিন
ফুটবলারের নাম জানতে চাওয়া হয় তাঁর কাছে। জবাবে সেরা তিন খেলোয়াড় হিসেবে মেসি, রোনাল্দো এবং ব্রাজিলিয়ান আর এক তারকা নেইমারের নাম নিলেন পেলে। তবে সেরার সেরা হিসেবে পেলে বেছে নিয়েছেন লিওনেল মেসিকেই।

কেন মেসিই শ্রেষ্ঠ? ৭৯ বছর বয়সী তিন বারের বিশ্বকাপ জয়ীর কথায়, “আমি
লিও মেসির কথাই ভাবছি। প্রথমত সে দক্ষ খেলোয়াড়। দ্বিতীয়ত গোল করায়, পাস দেয় এমনকী নিজেও গোল দেয় দুর্দান্ত। তৃতীয়ত ওর মতো ড্রিবল সাম্প্রতিক অতীতে কারও দেখেছি বলে মনে পড়ে না।”

এরপরই তাঁর কাছে প্রশ্নবাণ আসে, ‘আপনি আর মেসি যদি একই দলে খেলতেন?’ পেলের অকপট স্বীকারোক্তি,”আমরা এক দলে খেললে প্রতিপক্ষ বল নিয়ে এগিয়ে যাওয়ার কোনও সুযোগই পেত না। সারা বিশ্বে মেসিই এই মুহূর্তে সবচেয়ে পরিপূর্ণ ফুটবলার।”

আরও পড়ুন: হাঁটুর বয়সি প্রেমিক সমকামী! দুই মাসের সম্পর্কে ইতি টানলেন নেইমারের মা


মেসিকে সেরা বলার সঙ্গে সঙ্গে নিজের দেশের তারকার সামনেও যে সেরা হওয়ার প্রভূত সম্ভাবনা রয়েছে, সে কথাও কোনও লুকোছাপা না করেই জানালেন পেলে। যদিও তাঁর বক্তব্য, ”
নেইমারের পরিপূর্ণ হতে আর একটু সময় লাগবে। ওঁর এখন বয়সও কম। সামনে অনেক সুযোগ।”

আরও পড়ুন: করোনায় কাঁপছে ইউরোপ, দর্শক-আসনে পুতুল বসিয়ে ফুটবল ম্যাচ এই দেশের!


পিএসজি স্টার নেইমারকে নিয়ে পেলে আরও বললেন, “মেসি, রোনাল্দোর সঙ্গেই আমি বিশেষ করে নেইমারের কথা বলব। ব্রাজিলের হয়ে সেরা খেলাটা ও এখনও দিতে পারেনি। আশা করব সামনে কাতার বিশ্বকাপে নিজের সেরা পারফরম্যান্স দিতে পারবে নেইমার।”



Source link