news News: ‘ধাওয়ান তো বড় বোকা!’ হঠাৎ কেন বললেন রোহিত? – shikhar dhawan is an idiot, rohit sharma remembers funny incident from 2013 champions trophy

0
10
Print Friendly, PDF & Email

এই সময় ডিজিটাল ডেস্ক: সেরার সেরা বোলারদেরও ত্রাস এই ওপেনিং জুটি। এক দিনের আন্তর্জাতিক ম্যাচে সেই রোহিত শর্মা এবং শিখর ধাওয়ানের জুটি তাঁদের ঝুলিতে মাত্র ১০৭ ইনিংসেই ৪৮০২ রান যোগ করে ফেলেছে। ৫০ ওভারে ফরম্যাটে যা চতুর্থ সর্বোচ্চ ওপেনিং পার্টনারশিপে রান। সেই রোহিত শর্মাই ওপেনিং পার্টনার শিখর ধাওয়ানকে নিয়ে মজাদার এক কাহিনি শেয়ার করলেন।

অজি ওপেনার ডেভিড ওয়ার্নারের সঙ্গে সম্প্রতি ইনস্টাগ্রাম লাইভে হাজির হয়েছিলেন রোহিত শর্মা। সেখানেই হিটম্যান জানালেন, শিখরের সঙ্গে ওপেনিং শুরু করার প্রথমের দিকটায় অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। কারণ শিখর ধাওয়ান কখনই ম্যাচের প্রথম বলটি ফেস করতে চান না। সর্বদাই রোহিতকে ঠেলে দেন স্ট্রাইক নেওয়ার জন্য।

এ দিকে আইপিএল-এ সানরাইজার্স হায়দরাবাদের হয়ে শিখর ধাওয়ান এবং ডেভিড ওয়ার্নার দীর্ঘ দিন ওপেন করেছেন। ধাওয়ানের এই বদ অভ্যাসের কথা ঢের জানেন ওয়ার্নার। আর সেই প্রসঙ্গেই ২০১৩ সালের চ্যাম্পিয়নস ট্রফির এক গল্প শোনালেন রোহিত।

তাঁর কথায়, “ও একটা ইডিয়ট। ওঁর কথা আর কী বলব! প্রথম বল কিছুতেই ফেস করতে চায় না শিখর। ফাস্ট বোলারদের বল খেলতে একবারেই পছন্দ করে না। ওঁর পছন্দ স্পিনার্সরা।”

আরও পড়ুন: ফের নতুন লুক! লকডাউনে চমকে দিলেন ধোনি


পরক্ষণেই রোহিত জুড়লেন, “২০১৩ সালে যখন ভারতের হয়ে প্রথম ওপেন করা শুরু করি, এখনও মনে আছে চ্যাম্পিনস ট্রফির দ্বিতীয় ম্যাচটা আমাদের দক্ষিণ আফ্রিকার সঙ্গে খেলা ছিল। মর্নি মরকেল, ডেল স্টেইনদের মতো বিধ্বংসী বোলাররা তখন ছিলেন। ওঁদের বলে কখনও খেলিনি বলে শিখরকে বলেছিলাম তোমার ফেস করা উচিত প্রথম বল।”

আরও পড়ুন: ‘সুইমিং পুলে কেঁদেই চলেছেন কিউয়িরা!’


“কিন্ত সে নাছোড়বান্দা! তুমিই ওপেন করো রোহিত। আমি পারব না। আমি বললাম, যে মানুষটা রোজ ওপেন করছে সে স্ট্রাইক নিতে চাইছে না! আমিই স্ট্রাইক নিলাম। মর্কেলের বল তো প্রথমে দেখতেই পাচ্ছিলাম না। তা-ও আবার ইংল্যান্ডের মাটিতে। সেই ম্যাচে মর্কেলই আমাকে ক্লিন বোল্ড করে দিয়েছিল। এই ছিল
গব্বরের সঙ্গে আমার ওপেন করার অভিজ্ঞতা। এখন যদিও আমরা দুজনেই ওপেন করতে গিয়ে মজা উপভোগ করি।”



Source link