news News: তিন-তিনবার আত্মহত্যার ভাবনা! জীবনের ‘কঠিন পিচে’ বারবার ধাক্কা খেয়েছেন শামি – mohammed shami reveals that once he thought of committing suicide three times

0
16
Print Friendly, PDF & Email

এই সময় ডিজিটাল ডেস্ক: তিনি বল করতে এলেই নিমেষে হারাকিরি হয় যে কোনও দাপুটে ব্যাটসম্যানের। তিন ফরম্যাটে এমনই জোরদার বোলিং করেন ভারতীয় পেসার মহম্মদ শামি। সেই শামিই একটা সময়ে এমনই কোণঠাসা হয়ে গিয়েছিলেন যে, আত্মহত্যাও করতে গিয়েছিলেন। সম্প্রতি রোহিত শর্মার সঙ্গে ইনস্টগ্রামে লাইভ এক চ্যাট শো-তে পুরনো সেই দিনের কথা খোলসা করলেন ভারতের এই তারকা পেসার।

নিজের সবচেয়ে খারাপ সময়ের কথা বলতে গিয়ে মহম্মদ শামি উল্লেখ করলেন, জীবনে তিন বার আত্মহত্যা করতে গিয়েছিলেন তিনি। জানালেন, ২০১৫ সালে বিশ্বকাপে চোট পাওয়ার প্রায় ১৮ মাস পর তিনি ফিরে আসেন টিমে। এই সময়টা তাঁর কাছে খুবই কষ্টের ছিল। এর পর যখন ফের ক্রিকেটে ফিরলেন, তখন একগুচ্ছ ব্যক্তিগত সমস্যা সামনে এল।

২০১৮ সালে মহম্মদ শামির বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগও উঠেছিল। বিসিসিআই-এর সঙ্গে শামির চুক্তিও নির্দোষ প্রমাণিত হওয়ার আগে পর্যন্ত স্থগিত করে দেওয়া হয়েছিল। তবে শেষমেশ সেই ফাঁড়া কাটিয়ে তিনি বেরিয়ে আসতে পেরেছিলেন। নির্দোষ প্রমাণিত হওয়ার পরেই সে বছর দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে আইপিএল-ও খেলেছিলেন শামি।

তারপরে জুড়েছিল ব্যক্তিগত জীবন নিয়ে টানাপোড়েন। ২০১৮ সাল থেকে শামির ‘এক সময়ের’ স্ত্রী হাসিন জাহান তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছিলেন। তবে, তাঁর পরিবারের জন্যই তিনি কঠিন সময় কাটিয়ে উঠতে পেরেছেন বলে উল্লেখ করলেন শামি।

আরও পড়ুন: ‘শামির বলে আমার থাই ১০ দিনের জন্য ফুলে গিয়েছিল!’

তাঁর কথায়, ‘২০১৫ সালে বিশ্বকাপের পর ১৮ মাস মাঠে ফিরতে পারিনি। সে সময় তিনবার আত্মহত্যা করার কথা ভেবেছিলাম। সে সময় মানসিকভাবে আমি ভালো ছিলাম না। কেউ একজন সারাক্ষণ থাকত আমার সঙ্গে। আমার পরিবার না থাকলে আমি ওই কঠিন সময় কাটিয়ে উঠতে পারতাম না।’

আরও পড়ুন: বাটা স্টেডিয়ামে ক্রিকেট খেলতেন ফুটবল কোচ ইরফান


দল থেকে বাদ পড়া এবং অন্যান্য আরও ইস্যুতে ক্রিকেটারদের মানসিক অবসাদ আর তা থেকেই এই আত্মহত্যার মনোভাব বিসিসিআইকে আবারও ভাবাবে। কিছু দিন আগেই ভারতের আর এক প্রাক্তন অলরাউন্ডার প্রবীন কুমারও জানিয়েছিলেন যে, আত্মহত্যা করতে গিয়েছিলেন তিনিও। নিউ জিল্যান্ডের সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজে শেষ বার ভারতের জার্সি গায়ে খেলতে দেখা গিয়েছিল শামিকে। আর চলতি বছরে আইপিএল খেলা হলে কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে খেলতে শামি।



Source link