news News: ‘আমার প্রথম টেস্টের সময় তুমি ন্যাপি পরে ঘুরতে!’ স্টিভের ছেলেকে রিটার্ন গিফট পার্থিবের – parthiv patel took revenge by sledging steve waugh’s son and said you were in your nappies, when i made my test debut

0
25
Print Friendly, PDF & Email

এই সময় ডিজিটাল ডেস্ক: ব্যাটিং বা উইকেটকিপিংয়ের জন্য নয়! বরং ভারতীয় ক্রিকেটার পার্থিব প্যাটেলকে তামাম ক্রিকেট দুনিয়া মনে রাখবে, অজি অধিনায়ক স্টিভ ওয়াকে স্লেজিং করার জন্য। আর সেই স্লেজিংয়ের জন্য তৎক্ষণাতই পার্থিবকে এক হাত নিয়ে স্টিভ বলেছিলেন, ‘আমার ডেবিউ টেস্টের সময়ে তুমি ন্যাপি পরতে। একটু সম্মান দেখাও।’ সম্প্রতি পার্থিব জানালেন স্টিভের সেই ধমকের মধুর প্রতিশোধ তিনি নিয়ে এসেছেন অস্ট্রেলিয়া গিয়ে। কী ভাবে?

২০১৮-১৯ অস্ট্রেলিয়াকে যখন ভারত তাঁদের দেশে দুরমুশ করে এসেছিল, সেই সময়ে দলে ছিলেন পার্থিব। তাঁকে মাঠে নামানো হয়নি ঠিকই। কিন্তু অজিদলের পরিবর্তিত প্লেয়ার হিসেবে মাঠে নেমেছিলেন স্টিভ ওয়ার পুত্র অস্টিন। পার্থিব সেই সময়ে কিছুটা হেঁয়ালির সুরেই অস্টিনকে বলেছিলেন, “আমার ডেবিউ টেস্টের সময়ে তুমি ন্যাপি পরতে!”

অস্ট্রেলিয়ার মাটিতে দাপট দেখিয়ে ২০১৮-১৯ সালে সিরিজ পকেটে পুড়ে নিয়েছিল ভারত। এশিয়ার প্রথম কোনও দেশ টেস্টে অস্ট্রেলিয়ার মাটিতেই অজিদের হারিয়ে ইতিহাসের পাতায় নাম তুলে ফেলেছিল। সেই সময়ই পার্থিব কিছুটা মজার ছলেই আক্রমণ করেছিলেন স্টিভ পুত্র অস্টিনকে।

প্রায় ১৫ বছরের পুরনো ঘটনা। ২০০৩-২০০৪ সালে অস্ট্রেলিয়াতেই খেলতে গিয়েছিল সৌরভের ভারত। সেখানেই স্টিভের রোষানলে পড়েছিলেন ‘বাচ্চা’ পার্থিব। তাঁর কথায়, “আমি স্টিভ ওয়াকে আর কিছু বলিনি সেই ঘটনার পর। কিন্তু ওঁর ছেলেকে বলে এসেছিলাম, যখন আমরা ২০১৮-১৯ এ অস্ট্রেলিয়াতে খেলতে গিয়েছিলাম, তখন পরিবর্তিত প্লেয়ার হিসেবে মাঠে নেমেছিল স্টিভের ছেলে অস্টিন। আমি ওঁর কাছে গিয়ে বলে এসেছিলাম, আমি যখন খেলা শুরু করেছিলাম, তখন তুমি ন্যাপি পরে ঘুরতে।”

সে দিনের সেই ম্যাচ!

এখানেই শেষ নয় ‘পার্থিব’ কর্মকাণ্ড! অস্টিনকে বাঁ হাতি এই ব্যাটসম্যান আরও বলে এসেছিলেন, “তোমার বাবাকে আমার তরফ থেকে শুভেচ্ছা জানিও। আর আমি যে কথাগুলো বললাম, সেগুলোই একবার বলে দিও।”

আরও পড়ুন: ‘ভারতকে এতবার হারিয়েছি, খারাপই লাগে!’ করোনা-নেগেটিভ ইমরানের হঠাৎ কটাক্ষ


পার্থিব প্যাটেল। ভারতীয় ক্রিকেট টিমের বড্ড চেনা একটি নাম। ২০০২ সালে সৌরভ গঙ্গোপাধ্যায় যখন ভারতের অধিনায়ক সেই সময়ই ভারতীয় দলের জার্সি গায়ে প্রথম মাঠে নেমেছিল ১৬ বছরের বাঁ-হাতি ব্যাটসম্যান পার্থিব। উইকেটকিপারও। কিন্তু এহেন পার্থিব প্যাটেল খুব একটা ভালো ক্রিকেট খেলে যোগ্যতা প্রমাণ করতে পারেননি। দু-একটা টেস্টের পরই বসিয়ে দেওয়া হয়। মাঝে কখনও চান্স পেয়েছেন। কখনও আবার ঘরোয়া ক্রিকেট খেলেই শান্ত থাকতে হয়েছে তাঁকে। সান্ত্বনা পুরস্কার হিসেবে যদিও
আইপিএল ছিল। কিন্তু সেখানেও আহামরি কিছুই করতে পারেননি পার্থিব।

মাইকেল ক্লার্ক, মাইক হাসি, স্টিভ ওয়া এবং ছোট্ট অস্টিন!

তবে এহেন পার্থিব প্যাটেলই শুরুর দিকেই শিরোনাম কুড়িয়েছিলেন তৎকালীন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ ওয়াকে স্লেজিং করে। বিস্তর বিতর্ক বেঁধেছিল সেই সময়ে। কানাঘুষো শোনা যায়, স্টিভ যখন ব্যাটিং করছিলেন তখন পিছন থেকে উইকেটকিপার পার্থিব অজি অধিনায়ককেই উত্যক্ত করার চেষ্টা করে যাচ্ছিলেন। আর সেই সময়ে ঠান্ডা মেজাজের স্টিভ কিছুটা রেগে গিয়েই পার্থিবকে বলেছিলেন, “আমি যে দিন প্রথম টেস্ট খেলি, সে দিন তুমি ন্যাপি পরে ঘুরছিলে। তাই একটু সম্মান দেখাও অন্তত।”



Source link