nation News: করোনা কাড়ল ৪৫ দিনের প্রাণ, দিল্লির হাসপাতালে মৃত্যু শিশুর! – coronavirus: 45-day-old infant dies in delhi hospital after testing positive

0
31
Print Friendly, PDF & Email

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনায় এ বার ৪৫ দিনের এক শিশুর মৃত্যু হল নিউ দিল্লির এক বেসরকারি হাসপাতালে ভরতি ছিল। শনিবার সেখানে তার মৃত্যু হয়। ভারতে করোনায় মৃতদের মধ্যে এই শিশুই সর্বকনিষ্ঠ। গত কয়েকদিন ধরে এই হাসপাতালে ভরতি ছিল সে।

হাসপাতাল সূত্রে খবর, চলতি মাসের ১৪ তারিখে গুরুতর অসুস্থ অবস্থায় শিশুটিকে তাদের হাসপাতালে ভরতি করা হয়েছিল। ১৬ তারিখ করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এর পর শনিবার তার মৃত্যু হয়। ওই হাসপাতালে আরও এক শিশুর শরীরে এই মারণ ভাইরাস মিলেছে বলে জানা গিয়েছে। তার বয়স মাত্র ১০ মাস। এই হাসপাতালে এক চিকিৎসক, তিন জন নার্স ও কয়েকজন স্বাস্থ্যকর্মীরও করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। তবে শিশুটির শরীরে কী ভাবে করোনার জীবাণু এল, তা এখনও পরিষ্কার নয়।

এর আগে গুজরাতের জামনগরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল ১৪ মাসের শিশু। কোভিড ১৯ পজিটিভ নিয়ে ওই শিশুটিকে আশঙ্কাজনক অবস্থায় জামনগরের এক হাসপাতালে ভরতি করা হয়েছিল। এর পর চলতি মাসের ৮ তারিখে মাল্টিপল অরগ্যান ফেলিয়োর হয়ে মৃত্যু হয় শিশুটি। রোজই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আরও ১৩২৯ জনের করোনা সংক্রমণের খবর মিলেছে। রবিবার সকালেই ১৫ হাজারের গণ্ডি ছাড়াল ভারত। ফলে সারা দেশে এখন আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৭০৭।

আরও পড়ুন:
এক দিনে পজিটিভ ১৩২৯, দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫ হাজার ৭০৭ জন



Source link