Ladakah : ‘লকডাউনে আটক বাসিন্দাদের ফেরাতে উদ্যোগ নেই’, দল ছাড়লেন লাদাখের বিজেপি প্রধান – ladakh bjp unit chief quits party as ‘no steps taken to evacuate ut’s stranded residents’

0
17
Print Friendly, PDF & Email

লাদাখের মানুষ বরাবর দেশপ্রেমের পরিচয় দিয়েছেন বলে দাবি করেছেন চেরিং। কেন্দ্রশাসিত অঞ্চলের তকমা পাওয়ার জন্য তাঁরা অনেক লড়াই করলেও আজ বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ করেছেন চেরিং।

Edited By Shramana Ray |
EiSamay.Com | Updated:

লাদাখ

হাইলাইটস

  • লকডাউনে দেশের বিভিন্ন জায়গায় আটকা পড়েছেন অন্যান্য রাজ্যের মানুষ।
  • একইভাবে দেশের অন্যত্র আটকে লেহ-লাদাখের বাসিন্দারাও।

এই সময় ডিজিটাল ডেস্ক: লকডাউনের মধ্যেই বড়সড় ধাক্কা খেল বিজেপি। লাদাখের বিজেপি সভাপতি চেরিং দোরজায় দল ছাড়ার সিদ্ধান্ত নিলেন। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে চিঠি লিখে নিজের পদত্যাগের কথা জানিয়ে দিয়েছেন চেরিং।

লকডাউনে দেশের বিভিন্ন জায়গায় আটকা পড়েছেন অন্যান্য রাজ্যের মানুষ। একইভাবে দেশের অন্যত্র আটকে লেহ-লাদাখের বাসিন্দারাও। কিন্ত সব রাজ্যের সরকার তাদের বাসিন্দাদের যে ভাবে ঘরে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে, তার ছিটোফোঁটাও এই কেন্দ্রশাসিত অঞ্চলের প্রশাসনের মধ্যে দেখা যাচ্ছে না বলে অভিযোগ করেছেন চেরিং। এই সংকটের পরিস্থিতিতে লাদাখ প্রশাসন তার বাসিন্দাদের সঙ্গে অমানবিক ব্যবহার করছে বলে অভিযোগ করেছেন তিনি।

চেরিং-এর দাবি লেহ ও লাদাখের অন্তত ২০,০০০ মানুষ দেশের বিভিন্ন জায়গায় আটকে রয়েছেন। এদের মধ্যে সাধারণ যাত্রীস অসুস্থ মানুষ, তীর্থযাত্রী ও ছাত্র-ছাত্রী রয়েছেন বলে জানিয়েছেন তিনি। এদের ফিরিয়ে আনার জন্য তিনি লাদাখের লেফটেন্যান্ট গভর্নরের কাছে বারবার অনুরোধ করেও কোনও লাভ হয়নি বলে অভিযোগ করেছেন তিনি।

 

আশপাশের তাজা ও গুরুত্বপূর্ণ খবর বাংলায় পড়তে ডাউনলোড করুন এই সময় অ্যাপ

Web Title ladakh bjp unit chief quits party as ‘no steps taken to evacuate ut’s stranded residents’

(বাংলা খবর from Eisamay , TIL Network)



Source link