Coronavirus Pandemic in India Live Updates : ভারতে করোনা সংক্রমণ LIVE: করোনা মোকাবিলায় একাধিক প্রকল্প নিয়ে হাজির কেন্দ্র

0
10
Print Friendly, PDF & Email

এই সময় ডিজিটাল ডেস্ক: বুধবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী ১৫ দফার প্রায় ৬ লক্ষ কোটি টাকার যে প্যাকেজ ঘোষণা করেন তার সিংহভাগই দেশের অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্প সংস্থাগুলির (এমএসএমই) জন্য। তবে, সংস্থাগুলির জন্য সবচেয়ে বড় পাওয়া সম্ভবত এমএসএমই-এর সংজ্ঞা সংশোধন এবং বিভিন্ন সরকারি দপ্তর ও রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলি থেকে তাদের বকেয়া বিলের পেমেন্ট আগামী ৪৫ দিনের মধ্যে পেয়ে যাওয়ার প্রতিশ্রুতি।

— দিল্লি থেকে স্পেশাল ট্রেন আজ সকালে পৌঁছাল অসমের ডিব্রুগড় রেল স্টেশনে। এই ট্রেনের একই পরিবারের চার যাত্রীর সামান্য জ্বর রয়েছে।

— মহারাষ্ট্র হাইওয়ে পুলিশ নির্দেশিকা জারি করল পরিযায়ীদের নিয়ে যে সব গাড়ি ফিরবে তাদের থেকে যেন কোনওভাবে ফাইন নেওয়া না হয়।

— দিল্লি থেকে যাত্রী নিয়ে বিশেষ ট্রেন বৃহস্পতিবার সকালে এসে পৌঁছাল মুম্বই সেনট্রাল স্টেশনে। সব যাত্রীর স্ক্রিনিং করা হয়েছে।

— বুধবার রেলওয়ে বোর্ডের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্পেশাল প্যাসেঞ্জার ট্রেনের জন্যে আগামী ২২ মে থেকে ওয়েটিং লিস্ট চালু করা হবে।

— ৩০ জুন বা তার আগের যাত্রীবাহি সব ট্রেনের টিকিট বাতিল করল রেল। চলবে শুধু শ্রমিক স্পেশাল ট্রেন।

— ওডিশায় নতুন করে ৭৩ জনের শরীরে মিলল করোনা সংক্রমণ। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৬১১। জানাল রাজ্যের স্বাস্থ্য দফতর।

— বৃহস্পতিবার সকালে প্রকাশিত স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৮,০০৩। সুস্থ হয়ে উঠেছেন ২৬২৩৫। চিকিত্‍‌সাধীন ৪৯,২১৯। মৃত্যু হয়েছে ২৫৪৯ জনের।

— বৃহস্পতিবার সকালে অহমদাবাদ থেকে বিশেষ ট্রেন পৌঁছাল নয়া দিল্লি রেল স্টেশনে।

— বুধবার রাতে গুনার কাছে ট্রাক ও বাস দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৮ শ্রমিকের। গুরুতর আহত আরও ৫০।

— নয়া দিল্লির রেল স্টেশন থেকে রওনা দিয়ে বিশেষ ট্রেন পৌঁছাল জম্মু-তাওয়াই রেল স্টেশনে।

— নাসিক থেকে শ্রমিক স্পেশাল ট্রেনে মধ্য প্রদেশের রেওয়ার উদ্দেশে রওনা দিলেন ১৪২৮ পরিযায়ী শ্রমিক।



Source link