Corona Disease in West Bengal Live Updates : Coronavirus Death Toll in Kolkata করোনায় আক্রান্ত বাংলা LIVE: তিন জেলা নিয়ে বাড়ছে উদ্বেগ – Bengali News | Coronavirus Death in West Bengal : Coronavirus Cases Disease Deaths In West Bengal Kolkata Howrah And Hooghly Live Updates

0
18
Print Friendly, PDF & Email

এই সময় ডিজিটাল ডেস্ক: গোটা দেশের পাশাপাশি রাজ্যেও চিন্তা বাড়াচ্ছে করোনাভাইরাস। বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। রাজ্যের পরিস্থিতি দেখে নিন একনজরে।

—রাজস্থানের অজমেঢ়ে আটকে পড়া পুণ্যার্থী ও শ্রমিকদের রাজ্যে ফিরিয়ে আনা হল। কোথাও থার্মাল স্ক্রিনিং করে হাতে দেওয়া হল হাইড্রক্সিক্লোরোকুইন। আবার কোথাও সংগ্রহ নমুনা পরীক্ষা করা হল।

—তিলজলা থানা এলাকার বন্ডেলে অত্যাবশ্যকীয় ছাড়া অন্যান্য সামগ্রীর দোকান বন্ধ করে দিল পুলিশ। সকালে বন্ডেলের বাজারে প্রচুর ভিড় হয়। অত্যাবশ্যকীয় পণ্য ছাড়াও খোলা ছিল বাসন, ইলেকট্রিক সরঞ্জাম, জুতোর দোকান। তিলজলা থানার পুলিশ গিয়ে ওই দোকানগুলি বন্ধ করে দেয়।

—কেন্দ্রের তরফে রেশন পাঠানো হয়েছে বলে ট্যুইট করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে তাঁর ট্যুইট, প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনায় বিনামূল্যে রেশনের জন্য গতকাল ৯ হাজার ৮শো উননব্বই মেট্রিক টন মুসুর ডাল পাঠানো হয়েছে। ইতিমধ্যেই ৬ হাজার ৮শো মেট্রিক টন সামগ্রী পৌঁছে গিয়েছে। বাকিটাও ২ দিনের মধ্যে পৌঁছে যাবে। এখন সহযোগিতার সময়।

—রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, এ দিন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৫ জন, মৃত্যুর সংখ্যা ৭। পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় আক্রান্তের নিরিখেও এই সংখ্যা এ পর্যন্ত সর্বোচ্চ।

—রাজ্যের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এ দিন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ (সোমবার পর্যন্ত ৬১ জন ধরে)।

—রাজ্যের তালিকায় ৭২ জনের মৃত্যুকে কোমর্বিডিটির কারণেই আলাদা ভাবে দেখানো হয়েছে।

—নবান্নে সাংবাদিক বৈঠকে মৃত্যুর সংখ্যার এই ফারাক নিয়ে প্রশ্ন করা হলে স্বরাষ্ট্রসচিব বলেন, ‘আমার কাছে এখনই কেন্দ্র ও রাজ্যের তথ্যের দু’টি সেট পাশাপাশি নেই। তাই এখনই এ নিয়ে বলতে পারব না। তবে আমরা সত্যতা ও স্বচ্ছতার সঙ্গেই যাবতীয় তথ্য দিচ্ছি।’ তিনি এও জানান, গত কয়েক দিন ধরে মুখ্যসচিবও কোভিড আক্রান্তের মৃত্যুর বিষয়টি পরিষ্কার করে একাধিকবার জানিয়েছেন।



Source link