Corona Disease in India Live Updates : Corona In India ভারতে করোনার থাবা LIVE: কোভিড মুক্ত ৩০০ জেলা, আজ মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক নমোর – Bangali News | Total Death by Coronavirus in India : Coronavirus Pandemic Death Cases Latest News In India Live Updates

0
32
Print Friendly, PDF & Email

এই সময় ডিজিটাল ডেস্ক: আগামী ৩ মে চলতি লকডাউনের মেয়াদ শেষ হতে চলেছে। তার আগে আজ, ২৭ এপ্রিল, সকালে করোনা পরিস্থিতি নিয়ে প্রত্যেক রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ফের বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে এই বৈঠক অনুষ্ঠিত হবে।
লকডাউন জারি হওয়ার পরে এই নিয়ে তিনবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করতে চলেছেন নমো।

–গত ২৪ ঘন্টায় মৃত ৬০। নতুন করে করোনা আক্রান্ত ১৪৬৩। দেশে আক্রান্তের সংখ্যা ছাড়াল ২৮, ৩৮০

— ২ চিনা সংস্থার করোনা র‌্যাপিড টেস্ট কিট ব্যবহার করতে নিষেধ করল ICMR। টেস্ট রিপোর্টে বিভিন্ন ধরনের ফল আসায়, আপাতত টেস্ট কিট ব্যবহারে স্থগিতের নির্দেশ দিয়েছে ICMR। সব রাজ্যগুলি থেকে সেই টেস্ট কিট ফেরত দেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

—লকডাউনের জেরে দূষণমুক্ত হচ্ছে গঙ্গা। উত্তরপ্রদেশের মেরঠে দেখা গেল দুটি গঙ্গার ডলফিনকে।

—পুনের স্বাস্থ্য দফতর থেকে সোমবার জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় শহরে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৫জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৩১৯।

— দিল্লির পতপরগঞ্জ এলাকার একটি বেসরকারি হাসপাতালের ৩৩ স্বাস্থ্যকর্মীর শরীরে মিলল মারণ ভাইরাস। এঁদের মধ্যে দুজন চিকিত্‍সক ও ২৩জন নার্স রয়েছেন। করোনায় আক্রান্ত সকলকেই অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

— হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর জানিয়েছেন, যদিও রাজ্য সরকার অর্থনৈতিক কাজকর্ম শুরু করার অবস্থায় রয়েছে, তবুও লকডাউনের মেয়াদ বৃদ্ধি করা উচিত।

— ভদোদরায় করোনায় আক্রান্ত হয়ে মৃত এক মহিলা। আরও ৬ জনের শরীরে মিলল করোনা সংক্রমণ।

— ৩ মে-র পরেও লকডাউন বাড়ানোয় সায় মেঘালয়ের মুখ্যমন্ত্রীর

— ঋষিকেশ AIIMS-র ২২ জন কর্মীকে কোয়ারানটিনে পাঠানো হল, হাসপাতালের এক নার্সের করোনা সংক্রমণ ধরা পড়ার পর।

— মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৮,০৬৮। নতুন করে ৪৪০ জনের শরীরে মিলেছে সংক্রমণ। মৃতের সংখ্যা বেড়ে ৩৪২।

— প্রধানমন্ত্রীর ভিডিয়ো বৈঠকে উপস্থিত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

— প্রধানমন্ত্রীর বৈঠকে উপস্থিত থাকলেন না কেরালার মুখ্যমন্ত্রী পিনারায়ী বিজয়ন।

— প্রধানমন্ত্রীর ভিডিয়ো কনফারেন্সিংয়ে কথা বলার সুযোগ পাবেন মেঘালয়, মিজোরাম, পদুচেরি, উত্তরাখন্ড, হিমাচল প্রদেশ, ওডিশা, বিহার, গুজরাট এবং হরিয়ানার মুখ্যমন্ত্রীরা।

— সকাল ১০টা থেকে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসবেন নরেন্দ্র মোদী। ট্যুইট করে জানানো হল প্রধানমন্ত্রীর দফতর থেকে…

— রাজস্থানে নতুন করে ৩৬ জনের শরীরে মিলল করোনা সংক্রমণ। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২২২১।

— সরকারি পরিসংখ্যান অনুযায়ী দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৭৮৯২। মৃতের সংখ্যা বেড়ে ৮৭২।

— বেসরকারি পরিসংখ্যান অনুযায়ী দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৭,৮৯১। করোনায় মৃতের সংখ্যা ৮৮২।

— করোনা সংক্রান্ত জটিলতায় মৃত্যু হল গুজরাটের কংগ্রেস নেতা বদরুদ্দিন শেখের।

— প্রশাসনিক আশ্বাস সত্ত্বেও দেশের ৭০ শতাংশ শ্রমিকই জানিয়েছেন, সরকার বা স্বেচ্ছাসেবী সংগঠন— কারও কাছ থেকেই তৈরি করা খাবার জোটেনি তাঁদের। এ ক্ষেত্রেও উত্তরপ্রদেশের পরিযায়ী শ্রমিকদের খারাপ অবস্থার কথা জানা গিয়েছে ওই সমীক্ষায়। ওই রাজ্যে সমীক্ষার আওতায় থাকা পরিযায়ী শ্রমিকদের ৬৪ শতাংশই জানিয়েছেন, তাঁদের জন্য তৈরি করা খাবারের বন্দোবস্ত করা ছিল না। কর্নাটকে ৮০ শতাংশ পরিযায়ী শ্রমিকদের এই দশা হয়েছে। অন্য দিকে, দিল্লি এবং হরিয়ানায় ওই হার শতাংশের হিসাবে যথাক্রমে ৫৮ এবং ৬৬ শতাংশ।

— ২৪ ঘণ্টায় ১,৯৭৫ জনের সংক্রমণের খবর, আর এই রেকর্ড বৃদ্ধির ধাক্কাতেই রবিবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল ২৬,৯১৭-তে। একদিনে ৪৭ জনের মৃত্যুর জেরে দেশে করোনার মোট বলি ৮২৬! সংখ্যাতত্ত্বের হিসেবে দেখতে গেলে একদিনে আক্রান্তের রেকর্ড সংখ্যাবৃদ্ধি নিঃসন্দেহে উদ্বেগজনক।



Source link