Corona Disease in India Live Updates : Corona In India ভারতের করোনা পরিস্থিতি LIVE: দেশে চব্বিশ ঘণ্টায় আক্রান্ত প্রায় ১৬০০ – Bangali News | Total Death by Coronavirus in India : Death Toll Of Coronavirus In India Latest News Live Update

0
21
Print Friendly, PDF & Email

এই সময় ডিজিটাল ডেস্ক: এই উদ্বেগজনক পরিসংখ্যানের সঙ্গেই স্বাস্থ্যমন্ত্রক জানায়, এর মধ্যে ৭০২৬ জনের করোনা সেরেও গিয়েছে। একই দিনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের আবার দাবি, লকডাউনের আগে যেখানে ভারতে সংক্রামিতের সংখ্যা সাড়ে ৩.৫ দিনে দ্বিগুণ হচ্ছিল, সেখানে এখন তা দ্বিগুণ হতে ১০.৫ দিন লাগছে।

—- কর্নাটকে মৃতের সংখ্যা বেড়ে ৫৩২

— পঞ্জাবে নতুন করে ১৬ জনের শরীরে মিলল করোনা সংক্রমণ। জানালেন বিশেষ প্রধান সচিব কে বি এস সিধু।

— দিল্লির শিক্ষামন্ত্রী মনীষ সিসোডিয়া জানালেন আগামী শিক্ষাবর্ষের সিলেবাস ৩০ শতাংশ কমিয়ে দেওয়া উচিত। আর তার ভিত্তিতেই JEE-র মতো পরীক্ষা নেওয়া উচিত।

—তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন ১ মে থেকে চেন্নাই, কোয়েমবাটোর এবং মাদুরাইয়ে সকাল ৬টা থেকে ৫টা পর্যন্ত প্রয়োজনীয় জিনিস, সবজি এবং ফলের দোকান খোলা থাকবে।

— গাল্ফ দেশগুলি থেকে ভারতীয়দের উদ্ধারের জন্যে ভারতীয় নৌ বাহিনী পাঠাচ্ছে INS Jalashwa এবং দুটি Magar ক্লাস অ্যাম্ফিবিয়াস ওয়ারশিপ।

— গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭৩ জনের। নতুন করে ১৮৯৭ জনের শরীরে ধরা পড়েছে সংক্রমণ।

— বুধবার সকালে কেন্দ্র স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুযায়ী দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩১,৩৩২। মৃতের সংখ্যা ১,০০৭। সুস্থ হয়ে উঠেছেন ৭,৬৯৬।

— NITI ভবনে ৪৮ ঘন্টার মধ্যেই শুরু হবে স্বাভাবিক কাজ।

— করোনার প্রকোপের নিরিখে মহারাষ্ট্রের পরই রয়েছে গুজরাট। সেখানে মোট আক্রান্তের সংখ্যা সাড়ে তিন হাজার পেরিয়ে গিয়েছে। ২৪ ঘণ্টায় ২২৬ জন পজিটিভ হয়েছেন, মৃত্যু হয়েছে ১৮ জনের। এখনও পর্যন্ত এই রাজ্যে করোনায় ১৮১ জনের মৃত্যু হয়েছে। সবথেকে বেহাল অবস্থা আমেদাবাদের। তার পরে রয়েছে ভদোদরা এবং সুরাট।

—নভেল করোনাভাইরাসের প্রকোপ গোটা দেশে দেখা গেলেও, মহারাষ্ট্র এবং গুজরাটের চেহারা ক্রমেই উদ্বেগজনক হয়ে উঠছে। দুই রাজ্যেই আক্রান্ত এবং মৃতের সংখ্যা বেড়ে চলেছে। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা সাড়ে আট হাজার ছাপিয়ে গিয়েছে! সবথেকে বেশি সংক্রমণ ছড়িয়েছে মুম্বইয়ে। বাণিজ্যনগরীতে এখন প্রশাসনের মাথাব্যথা ধরাভি বস্তি।

—গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে ১২১ জন সংক্রামিতের খোঁজ পেয়েছে প্রশাসন যার মধ্যে দু’জন পুলিশর্মী। আমজনতার গয়ংগচ্ছ মনোভাবকেই এর জন্য দুষেছেন মুখ্যমন্ত্রী পালানিস্বামী। কর্নাটকে অবশ্য এ দিন ৮ জনের দেহে নতুন করে করোনার অস্তিত্ব মেলে। সে কারণেই ‘গ্রিন জোন’ এলাকায় দোকানপাট খুলবে বলে জানানো হয়েছে।



Source link