cancer treatment of dinko singh : থমকে ডিঙ্কোর ক্যান্সার চিকিৎসা – cancer treatment of indian boxer dinko singh stopped due to corona crisis

0
29
Print Friendly, PDF & Email

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনাভাইরাসের লকডাউনের জেরে চরম বিপদে পড়েছেন ১৯৯৮ সালের এশিয়ান গেমসে সোনা জয়ী বক্সার ডিঙ্কো সিং। লিভার ক্যানসার হয়েছে তাঁর। নিয়মিত চিকিৎসার মধ্যে থাকতে হয়। দিল্লির হাসপাতালে চিকিৎসা করান তিনি। কেমো নিতে হয়। কিন্তু লকডাউনের জেরে সব বন্ধ থাকায় মনিপুর থেকে তিনি এখন দিল্লি যেতে পারছেন না। ফলে স্তব্ধ হয়ে আছে তাঁর চিকিৎসা।

ইম্ফলের কাছে সেক্টা গ্রামের বাড়িতে রয়েছেন পদ্মশ্রী পুরস্কার প্রাপ্ত এই বক্সার। শরীর ক্রমশ অবস্থা খারাপ হচ্ছে তাঁর। ডিঙ্কোর স্ত্রী বাবাই দেবী বলেছেন, ‘আমরা এখন খুব খারাপ অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছি। প্রবল জ্বরও এসে গিয়েছে। ক্রমশ দুর্বল হয়ে পড়ছে। এমনকী, ফোনেও কথা বলতে পারছে না।’

এই মুহূর্তে লিভার প্রতিস্থাপন করা দরকার। ২৮ জানুয়ারি দিল্লির হাসপাতালে ভর্তি হয়েছিলেন ডিঙ্কো। মার্চের শুরুর দিকে বাড়ি ফিরেছিলেন। তারপরেই লকডাউন হয়ে যায়। বিমান-ট্রেন সব বন্ধ হয়ে যায়। গাড়িতে যেতে হলে দু’দিন সময় লাগবে। ডিঙ্কোর শরীরের যা অবস্থা, সেটাও সম্ভব নয়। গুয়াহাটি হয়ে কলকাতার হাসপাপাতালে নিয়ে আসা যায় কি না, সেই চিন্তাভাবনাও চলছে। কিন্তু এই অবস্থায় সেটা কতটা সম্ভব, সেটাই সবচেয়ে বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

অবস্থা এতটাই খারাপ জায়গায় চলে গিয়েছে যে এ বার ভাগ্যে বিশ্বাসী হয়ে উঠেছে প্রাক্তন বক্সারের পরিবার। এক জ্যোতিষীর কাছেও গিয়েছিলেন তাঁর স্ত্রী।



Source link