BCCI Suspends IPL 2020 – হচ্ছে না IPL! সৌরভদের বৈঠকের পর স্পষ্ট করল BCCI

0
18
Print Friendly, PDF & Email

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনার কারণে স্থগিত হয়ে গেল
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২০। IPL-এর ৮ দলকে বৃহস্পতিবার এই সিদ্ধান্ত জানিয়ে দিল BCCI। বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিব জয় শাহ, IPL চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল-সহ বোর্ড কর্তাদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সচিব জয় শাহের সই করা বিবৃতি প্রকাশ করে IPL-বাতিলের সিদ্ধান্তের জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI suspends IPL)।

গতকালই IPL COO জানিয়েছিলেন, করোনাভাইরাস নিয়ে পরিস্থিতির উন্নতি না ঘটলে IPL সংগঠন নিয়ে কোনও বলার মতো জায়গায় আসবে না বোর্ড। তবে আজ স্পষ্ট করে দেওয়া হল, ‘পরবর্তী নোটিশ পর্যন্ত IPL ২০২০ হচ্ছে না।’ প্রসঙ্গত, লকডাউন শেষ হলে করোনা পরিস্থিতি মিটলে IPL নিয়ে পরবর্তী সিদ্ধান্তের প্রসঙ্গ আলোচনা হয়েছিল ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে বৈঠকে। তবে বৃহস্পতিবার বোর্ডের তরফে স্পষ্ট করে দেওয়া হল, অনির্দিষ্টকালের জন্য স্থগিত IPL।

টি টোয়েন্টি বিশ্বকাপের আগে সেপ্টেম্বর নাগাদ IPL আয়োজনের দাবি তুলেছিলেন ভি ভি এস লক্ষ্মণ (সানরাইজার্স হায়দরাবাদ)-এর মতো প্রাক্তনরা। আবার IPL এর জন্যই চলতি বছরের এশিয়া কাপ বাতিল হচ্ছে বলে জল্পনা ছিল ক্রিকেট মহলে। তবে আজ BCCI-এর বিবৃতির পর ২০২০ সালে IPL-এর আয়োজন নিয়ে সংশয় দেখা দিয়েছে।


Read More: মানবতার বিশ্বকাপ জিতবই, বলছেন শাস্ত্রী

IPL বাতিল হলে বেশ বড় আর্থিক ক্ষতি হতে পারে ভারতীয় বোর্ডের। ক্ষতির মুখে পড়বেন ফ্র্যাঞ্চাইজিরাও। শেষ IPL নিলামে মোট ৬৪ জন ক্রিকেটারকে ₹১৪০ কোটি খরচ করে কিনেছে IPL-এর ৮ ফ্র্যাঞ্চাইজি। টুর্নামেন্ট না হওয়া মানে ওই ক্রিকেটারদেরও বেতন পাওয়ার সম্ভাবনা কার্যত নেই।



Source link