৭ হাজার ছাড়ালো করোনা আক্রান্ত রোগী

0
19
Print Friendly, PDF & Email

পাল্লা দিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্ত হতাহতের সংখ্যা। প্রতিদিনই ছাড়িয়ে যাচ্ছে একদিনের সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

সারাদেশে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছে রেকর্ড সংখ্যক রোগী। করোনার ৫৩ তম দিনে এসে রোগীর সংখ্যা সাত হাজার ছাড়িয়ে গেছে। ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয় ৬৪১ জন।

এ নিয়ে দেশে মোট সংক্রমিত হয়েছেন মোট সাত হাজার ১০৩ জন। সেইসাথে মৃতের সংখ্যা আটজন বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১৬৩ জনে। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরও ১১ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ১৫০ জন ব্যক্তি।

বুধবার (২৯ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

এদিকে, করোনায় মৃতের ১৩৭ জনই ঢাকার বাসিন্দা। বাকিরা ঢাকার বাইরের। মারা যাওয়া আটজনের ছয় জন পুরুষ এবং দুই জন মহিলা। এদের মধ্যে ষাটোর্ধ চারজন এবং ৫০ থেকে ৬০ বয়সের দুইজন ও ৩১ থেকে ৫০ বছর বয়সী দুইজন। যাদের ছয়জনই ঢাকার বাসিন্দা এবং দুইজন ঢাকার বাইরের।

এ পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় চার হাজার ৭০৬টি। আগের কিছু নমুনা সহ পরীক্ষা করা হয় ৪ হাজার ৯৬৮টি। শনাক্ত হয় ৬৪১ জন যা এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ সংখ্যক শনাক্ত হওয়া রোগী।

সারাদেশের সংগ্রহ করা নমুনার পরীক্ষা হয়েছে ৫৯ হাজার ৭০১ টি। গত ২৪ ঘণ্টার নমুনা সংগ্রহ আগের চেয়ে ১৪.৬৮ শতাংশ বেশি এবং পরীক্ষা ৯.২১ শতাংশ বেশি করা হয়েছে।

এসআর/এসএইচ



Source link