৭৭ বছরে পদার্পন করলেন মোস্তাক আহমেদ চৌধুরী

0
17
Print Friendly, PDF & Email

Print Friendly, PDF & Email

জাহেদুল ইসলাম : ৭৭ তম জন্ম বছরে পদার্পণ করলেন কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান খাঁন বাহাদুর মোস্তাক আহমেদ চৌধুরী।শনিবার ২ মে ৭৬ তম শুভ জন্মদিন পূর্ণ হয় প্রবীণ এই রাজনীতিবিদের।

তবে দুঃখের বিষয় মোস্তাক আহামেদ চৌধুরী চলমান করোনা ভাইরাস সংকটের কারণে এবছর জন্মদিনে কোন আনুষ্ঠানিকতা করেন নাই। দুঃস্থ, দরিদ্র, অসহায়, পীড়িতদের মাঝে খাদ্য সহায়তা দিয়ে মোস্তাক আহমেদ চৌধুরী তাঁর জন্মদিন পালন করছেন বলে জানান।

পরিচ্ছন্ন রাজনীতির আইডল ম্যান হিসাবে রাজনৈতিক অঙ্গনে পরিচিত এই নেতা,রাজনৈতিক জীবনে তিন বারের সংসদ সদস্য, কক্সবাজার জেলা আওয়ামীলীগের আহবায়ক, এবি ব্যাংকের পরিচালনা পর্ষদের নির্বাহী পরিচালক, কক্সবাজার জেলা পরিষদের প্রথমে প্রশাসক ও পরে চেয়ারম্যান নির্বাচিত হয়ে তিনি এখনো সফলতার সাথে দায়িত্বপালনে নিয়োজিত রয়েছেন।

মহান মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক মোস্তাক আহামেদ চৌধুরী একজন স্বজ্জ্বন, অমায়িক, সদালাপী, পরোপকারী ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসাবে কক্সবাজারে সবার কাছে সুপরিচিত।মোস্তাক আহামেদ চৌধুরী ১৯৭৫ সালের ৪ এপ্রিল চট্টগ্রাম শহরের চান্দগাঁও থানার বিখ্যাত জেমস ফিনলে কোম্পানির সাবেক উর্ধ্বতন কর্মকর্তা কামাল উদ্দিন আাহামদ খাঁন ও জাকিয়া বেগমের এর কন্যা কানিজ ফাতেমা’র সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

কানিজ ফাতেমা আহামেদ কক্সবাজার জেলা জাতীয় মহিলা সংস্থার এক যুগের সফল চেয়ারম্যান এবং জেলা মহিলা আওয়ামীলীগের সফল সভানেত্রী এছাড়াও তিনি বর্তমান সংরক্ষিত মহিলা আসেনর সংসদ সদস্য। ব্যক্তিগত জীবনে এই যুগল ডাঃ তাজিন আহামেদ ও রাকিব আহামেদ নামক দু’সন্তানের গর্বিত জনক ও জননী।

তাজিন আহামেদ কানাডায় ক্লিনিক্যাল মেডিসিন কর্মরত একজন চিকিৎসক ও রাকিব আহামেদ ফিজিওথেরাপি বিষয়ে আমেরিকাতে উচ্চ শিক্ষায় পড়াশোনা করছেন।৭৬ তম জম্মদিনের প্রতিক্রিয়ায় ভবিষ্যতে যেকোন দায়িত্বপালনে আল্লাহতায়লার অসীম রহমত কামনা, সবার আন্তরিক সহযোগিতা ও দোয়া চেয়েছেন প্রবীণ এই নেতা।



Source link