শহরে আরও দুটি বাজারে স্যানিটাইজিং গেট বসাল কলকাতা পুরসভা – Kolkata24x7

0
29
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার, কলকাতা: ধর্মতলার হগ মার্কেটের পর এবার গড়িয়ার রামগড় বাজার ও পাটুলি বাজারে স্যানিটাইজিং গেট বসালো কলকাতা পুরসভা।

ভাইরাসের সংক্রমণ এড়াতে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবহার বেড়েছে ব্যাপক মাত্রায়। কিন্তু এতে কেবল ছোটো পরিসরে জীবাণু দূরীকরণ সম্ভব। কিন্তু কোনও বাজার এলাকায় সমস্ত মানুষের সুরক্ষার জন্য বড় মাত্রায় জীবাণু দূরীকরণের ব্যবস্থা নিয়েছে পুরসভা।

জানা গিয়েছে, এই টানেলে প্রবেশ করলেই স্যানিটাইজারের সোডিয়াম হাইপোক্লোরাইডের বাষ্পে জীবাণুমুক্ত হয়ে যাবেন প্রত্যেকে। বুধবার থেকেই সকলের জন্য খুলে গেল এই গেট। এতে করোনা সংক্রমণ অনেকটাই রোধ করা যাবে বলে মনে করছে কলকাতা পুরসভা।

এই স্যানিটাইজিং গেটে যে সোডিয়াম হাইপোক্লোরাইড মিশ্রণ ব্যবহার করা হচ্ছে, তা দিয়েই হাসপাতাল, অ্যাম্বুল্যান্স ও শহরকে সংক্রমন মুক্ত করছে কলকাতা পুরসংস্থা ও রাজ্য সরকার।

এর আগে প্রশাসনের তরফে হগ মার্কেটে বসানো হয়েছে স্যানিটাইজার গেট। যাতে জনবহুল ওই এলাকায় প্রবেশ ও সেখান থেকে বেরনোর সময় সম্পূর্ণ জীবাণুমুক্ত হয়ে বের হন মানুষ। এদিন আরও দুটি জায়গায় বসলো। পুরসভা সূত্রে জানা গিয়েছে, শহরের আরও ৬৮টি বাজার এলাকায় বসানো হবে স্যানিটাইজিং গেট।



Source link