মনোয়ার উল আলম চৌধুরী নোবেল!

0
26
Print Friendly, PDF & Email

Print Friendly, PDF & Email

বিবিসিনিউজ২৪,ডেস্কঃবিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। বাংলাদেশ ও এর বাইরে নয়। এমন পরিস্থিতিতে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক কার্যনির্বাহী সদস্য এবং বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বিবিসিনিউজ টুয়েন্টিফোর ডটকম ডটবিডি’র প্রধান উপদেষ্ঠা মনোয়ার উল আলম চৌধুরী নোবেল।

তিনি বিবিসিনিউজ টুয়েন্টিফোর ডটকম ডটবিডি কে বলেন, ‘আমরা সবাই অস্থির হয়ে আছি। একটা অজানা ভাইরাসের সঙ্গে আমরা যুদ্ধ করে যাচ্ছি। শুধু আমরা না, পুরো বিশ্ব এই করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধ করে যাচ্ছে প্রতিনিয়ত। সবাই আতঙ্কিত হয়ে উঠছে। নাহ, আতঙ্কের কিচ্ছু নেই। আতঙ্কিত না হয়ে চলুন আমরা সচেতন হই। আমরা সচেতন হই এবং আমাদের চারপাশের মানুষদের সচেতন করে তুলি। এই যুদ্ধে আমাদের জয়ী হতে হবে, এই মনোবল আমাদের রাখতে হবে।

তিনি আরও বলেন, ‘আমরা প্রতিদিন নিয়ম করে কিছু কাজ করি। যেমন কিছুক্ষণ পর পর হাত ২০ সেকেন্ড সময় নিয়ে ধুয়ে ফেলি। খুব ভালোমতো এবং হাঁচি-কাশি যখন আসবে তখন টিস্যু পেপার ব্যবহার করবো। হাতের কাছে টিস্যু পেপার না থাকলে কনুইয়ের ওপর হাঁচি-কাশি দিতে পারি। আমি যখন তখন চোখ-নাখ-ঠোঁট-মুখে হাত দেবো না।

মনোয়ার উল আলম চৌধুরী নোবেল আরও বলেন, ‘দূরত্ব বজায় রাখবো। খুব জরুরি দরকার ছাড়া বাইরে বের হবো না। যদি দরকার হয় বাইরে বের হবো। কিন্তু দূরত্ব বজায় রাখবো। সেটা ৩ ফুট, ৬ ফুট হলে আরও ভালো। আমরা এ ভাইরাসের সঙ্গে যুদ্ধে জিতবো অবশ্যই যদি আমরা একটু সচেতন হই এবং যারা বাইরে কাজ করছে তাদের জন্য আমরা দোয়া করি এবং তাদের উৎসাহ দেই। আমরা আছি আপনাদের পাশে। আপনারা ভালো থাকবেন, সুস্থ থাকবেন।



Source link