ভরা গ্রীষ্মে উধাও গরম, স্বাভাবিকের নীচেই শহরের পারদ – Kolkata24x7

0
9
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার , কলকাতা : সন্ধ্যা নামতেই বেশ কিছুক্ষন ধরে ঝড়ো হাওয়া। তার সঙ্গে বৃষ্টি। শহরের পারদকে রবিবারও বেশ অনেকটাই নীচে রাখল। হাওয়া অফিসের পারদমাপক যন্ত্র সেই তথ্যই দিচ্ছে।

 

রবিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৩.০ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। শহরে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৫ সর্বনিম্ন ৬২ শতাংশ। বৃষ্টি হয়েছে ৩.৪ মিলিমিটার। বৃষ্টি কম হয়েছে বলে সকালের পারদ অল্প বেশি শনিবারের তুলনায়। তবে তা যে স্বাভাবিকের অনেকটাই নীচে তা স্পষ্ট। শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২১.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি কম। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৬, সর্বনিম্ন ৬১ শতাংশ। বৃষ্টি হয়েছ ২১.১ মিলিমিটার। শুক্রবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯১, সর্বনিম্ন ৫৩ শতাংশ। বৃষ্টি হয়নি।

 

বৃহস্পতিবার সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯১, সর্বনিম্ন ৫৩ শতাংশ। বৃষ্টি হয়নি। বুধবার সকালে শহরের তাপমাত্রা ছিল সর্বনিম্ন ২২.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম ছিল। সর্বোচ্চ তাপমাত্রা ছিল মঙ্গলবার ২৮.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি কম। আর্দ্রতার পরিমাণ ছিল সর্বোচ্চ ৯৩ ও সর্বনিম্ন ৬৮ শতাংশ। কলকাতায় শুক্রবার সন্ধ্যাবেলা ৫৬ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়ায় বয়ে যায়। তবে তা এক মিনিট স্থায়ী না হওয়ায় , কালবৈশাখীর তকমা পায়নি।



Source link