বোরকা পড়ে নাচার কারণে সৌদি কিশোরীকে গ্রেপ্তার (ভিডিওসহ)

0
652
বোরকা পড়ে নাচার কারণে সৌদি কিশোরীকে গ্রেপ্তার
বোরকা পড়ে নাচার কারণে সৌদি কিশোরীকে গ্রেপ্তার
Print Friendly, PDF & Email

মুসলিম বিশ্ব, টিএমএম ডেস্কঃ


সৌদি আরব যেহেতু শৃংখলার দিকে এগিয়ে চলেছে, বেশ কয়েকটি সামাজিক সমস্যা স্রোফাক্স করছে। সৌদি গবেষণা ও প্রকাশনা সংস্থা (سیدتی) নিশ্চিত করেছে যে সৌদি পাবলিক প্রসিকিউটররা হিজাব পড়ে নাচার কারণে এক মহিলার গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

অনুষ্ঠানটি রিয়াদ সিজনে হয়েছিল যেখানে পুরুষ এবং মহিলারা একত্রে পুরো বিনোদনের উপভোগ করতে পারবেন। বিবরণ অনুসারে, মেয়েটি একটি এতিহ্যবাহী কালো গাউন পরেছিল (আবায়া নামে পরিচিত)। তার উদ্যমী নাচের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে সবার নজর কেড়েছে।

সৌদি আরবের ভেতর থেকে একটি ভিডিও আসছে দেখে লোকেরা হতবাক হয়েছিল: ছেলে মেয়েদের মাঝে এমন একজন মেয়ে যেন পেশাদার নৃত্যশিল্পী প্রত্যেকে তার নাচ উপভোগ করছে বলে মনে হচ্ছে এবং ভিডিওতে তাকে কেউ থামতে বলছে না। তাকে সবাই এমনভাবে ঘিরে রেখেছেন যার ফলে তার চলনগুলি উপভোগ করতে পারছেন।

আরো পড়ুন


বিশ্ব মুসলমানদের এক হওয়ার আহ্বান কাবার ইমামের!

ড. সুদাইস বলেন, পবিত্র নগরী জেরুজালেমের বিষয়টি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ এবং ক্রাউন প্রিন্স বিন সালমানের হৃদয় এবং বিবেককে ব্যথিত করে। মুসলিম বিশ্বও ফিলিস্তিন, জেরুজালেম এবং আল-আকসা সংকটে হৃদয়ে ব্যথা অনুভব করে।

পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (ﷺ) উপলক্ষে নাতে রাসুল গেয়েছেন কণ্ঠশিল্পী আসিফ

কণ্ঠশিল্পী আসিফ আকবর জানিয়েছেন এখন থেকে নিয়মিত হামদ, নাত ও ইসলামিক গান করবেন। আগামী পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী উপলক্ষে আসিফ একটি নাতে রাসুল গেয়েছেন এবং তার খবর নিজেই ব্যক্তিগত ফেসবুকে পোস্ট করেছেন ।

যেভাবে ৫৫০০ আদিবাসীর ইসলাম গ্রহণ মেক্সিকোতে!

ইসলামের অগ্রগতি মেক্সিকোতে। ১৯৮৯ সাল থেকে এ পর্যন্ত মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় চিয়াপাস রাজ্যের ৫৫০০ জন আদিবাসী ইসলাম ধর্মে দীক্ষিত হয়েছেন। মেক্সিকোর চিয়াপাস রাজ্যের নওমুসলিমদের সংখ্যা গত দশকে ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে, কারণ তারা শান্তি ও সহাবস্থানের বার্তাকে স্বাগত জানিয়েছে।


 

কিছু লোক বলেছিল যে মেয়েটি শুধু সৌদি সংস্কৃতি এবং ঐতিহ্যকে অসম্মান করেনি, আবায়া (হিজাব বা বোরকা)কেও অসম্মান করেছে। এটা কি নৈতিকতা? অন্তত তিনি যে আবায়া পরেছিলেন সেটিকে তার শ্রদ্ধা করা উচিত ছিল। একদিকে সে পর্দা করেছে, আর অন্যদিকে সে নাচছে! খুবই বিশ্রী একটি অবস্থা!

কেউ কেউ বলেছিলেন যে এটি তার নিজের ইচ্ছা ছিল: আবায়া নিয়ে নাচা খারাপ কিছু নয়। তবে জনগণের সাধারণ প্রতিক্রিয়া ছিল এই জাতীয় কাজের বিরুদ্ধে। লোকেরা বলেছিল যে তারা দেশে এই ধরনের কাজকে উৎসাহিত করতে পারে না এবং তারা পাবলিক প্রসিকিউশনের উপর চাপ তৈরি করেছিল। তারা (পিপি) তাদের সময়মতো গ্রেপ্তারের আশ্বাস দিয়েছে।

কিছু দিন আগে সৌদি কর্তৃপক্ষ জেদ্দা সিজনে সৌদি আরবে একটি নাইট ক্লাব হিসাবে কাজ শুরু করা একটি ক্লাবের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছিল। কর্তৃপক্ষের মতে, তাদেরকে উচ্চস্বরে সংগীত বাজানোর অনুমতি দেওয়া হয়েছিল কিন্তু পুরুষ ও মহিলাদের সহাবস্থানে নিষেধাজ্ঞা ছিল।

আরো পড়ুন


যে কয়েকটি চিহ্ন দেখলে বুঝবেন রাত্রটি শবে কদর রাত । শবে কদরের আমল পদ্ধতি | শবে কদর

সাদাকাতুল ফিতর কী এবং সাদাকাতুল ফিতরের পরিমাণ : কিছু কথা (ভিডিও সহ)

ইতিকাফের বিভিন্ন মাসয়ালা মাসায়েল জেনে নিন ( ভিডিও সহ )

রূহের  অবস্থান-  কিতাবুর রূহ্  এর বর্ণনা

মৃত্যুর পর  রূহের  অবস্থান কোথায়?