বলিউডে অন্তরঙ্গ দৃশ্যের শুটিং চলবে না আর

0
17
Print Friendly, PDF & Email

বন্ধ আছে `লাল সিং চাড্ডা` ছবির শেষ অংশের শুটিং। ছবি: ইনস্টাগ্রামকোভিড-১৯-এর কারণে সারা ভারতে পালন করা হচ্ছে লকডাউন। এর সময়সীমা আরও বাড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে ১৭ মে পর্যন্ত। ১৯ মার্চ থেকে ভারতে ছবি, ওয়েব সিরিজ, টেলিভিশন ধারাবাহিকসহ সব শুটিং বন্ধ। বর্তমান পরিস্থিতি দেখে সবাই মনে করছেন যে জুলাই মাসের আগে শুটিং শুরু হওয়া মুশকিল। তবে শুটিং শুরু হলেও অনেক কিছু পরিবর্তন আসতে চলেছে। এমনকি শোনা যাচ্ছে, অন্তরঙ্গ ও চুমুর দৃশ্যে নাকি নিষেধাজ্ঞা আসবে। রোমান্টিক দৃশ্য নিয়েও নাকি ভাবনাচিন্তা করা হচ্ছে।

সম্প্রতি সিনে অ্যান্ড টিভি আর্টিস্ট অ্যাসোসিয়েশন এবং ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ—এই দুটো সংগঠন এক বৈঠক করেছে। আর এই বৈঠকে গিল্ড শুটিংস্থলে কিছু নিয়ম জারি করতে চলেছে বলে জানা গেছে। সরকারও শুটিংয়ের ক্ষেত্রে নিয়মের বেড়াজাল আনতে পারে।

 পরিচালক ও প্রযোজকের সঙ্গে সিনেমার মূল অভিনয়শিল্পীরা। ছবি: ইনস্টাগ্রাম

শুটিংস্থলে নতুন যেসব নিয়ম আসতে পারে:

১. অভিনয়শিল্পীদের বাসা থেকে প্রসাধন করে আসতে হবে। অর্থাৎ পোশাক, মেকআপ, কেশ ও আনুষ্ঠানিক সবকিছু সম্পন্ন করে শারীরিকভাবে চরিত্র সেজে আসতে হবে।

২. শুটিংয়ের সময় শিল্পীরা যতটা সম্ভব কম কর্মচারী সঙ্গে রাখতে পারবেন।

৩. সেটে চিকিৎসক ও নার্স হাজির থাকবেন।

৪. শুটিংয়ের সমগ্র স্থান স্যানিটাইজ করতে হবে।

৫. ইউনিটের প্রত্যেক সদস্যকে কনট্যাক্ট লেসের সাহায্যে দেহের তাপমাত্রা পরীক্ষা করতে হবে।

৬. ইউনিটের প্রত্যেক সদস্যকে ১২ ঘণ্টা শুটিং চলাকালে ৪টি করে মাস্ক দেওয়া হবে।

৭. ষাটোর্ধ্ব সদস্যদের প্রথম তিন মাস শুটিংয়ে ডাকা হবে না।

৮. কর্মীদের বিমা করা হবে।

এ ছাড়া আরও কিছু নিয়ম নিয়ে কথাবার্তা হয়েছে। আগামী বৈঠকে এ বিষয়ে পূর্ণাঙ্গ সিদ্ধান্ত নেওয়া হবে।

দীপিকা পাড়ুকোনের শুটিংয়ের ছবি। ছবি: ইনস্টাগ্রামপ্রথমে ছোট ছোট ব্যানারের ছবি এবং টেলি ধারাবাহিকের শুটিং শুরু হবে। কিছু বড় বড় ছবি, যেমন অজয় দেবগণের ‘ময়দান’, আলিয়া ভাটের ‘গংগুবাই কাঠিয়াওয়াড়ি’, সালমান খানের ‘রাধে’, আমির খানের ‘লাল সিং চাড্ডা’র শুটিং বন্ধ আছে। এই সব ছবির শুটিং তখনই শুরু হবে, যখন পরিস্থিতি সম্পূর্ণ নিরাপদ হবে। আর বড় বড় তারকারা শুটিং করতে চাইবেন।



Source link