গুইমারায় আনসার ও ভিডিপি ৩শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

0
9
Print Friendly, PDF & Email

Print Friendly, PDF & Email

মোঃ মফিজুল ইসলামঃ খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় মহামারি করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব ও সংক্রমণজনিত ক্রান্তিলগ্নে সার্বিক সংকট উত্তরণে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিটি সদস্যের মাঝে ত্রাণ বিতরন করা হয়েছে।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব জনিত সংকট মোকাবিলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারী ও সদস্যবৃন্ধ মাঠ প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীর সাথে কাঁধে কাঁধ মিলিয়ে সক্রিয়ভাবে দায়িত্ব পালনের জন্য নির্দেশনা প্রদান করেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ এনডিসি, পিএসসি, জি।এবং দেশের প্রান্তিক এলাকা পর্যন্ত বিস্তৃত ১,৫৫,০০০ স্বেচ্ছাসেবী অস্বচ্ছল ভিডিপি পরিবারের মধ্যে পর্যায়ক্রমে ত্রাণ বিতরণের সিদ্ধান্ত ও গ্রহন করেন তিনি।

এই কর্মসূচির অংশ হিসেবে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কমান্ড্যান্ট আশরাফ হোসেন ছিদ্দিকির সার্বিক তত্ত্বাবধানে জেলার গুইমারা উপজেলা বিভিন্ন এলাকায় দিনব্যাপী ত্রাণ বিতরণ করা হয়।

এতে উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (ভাঃপ্রাঃ) আল আমিন ইউনিয়ন দলনেতা, দলনেত্রী ও সেচ্ছাসেবী আনসার কমান্ডারগণ উপস্থিত ছিলেন। খাগড়াছড়ি জেলাধীন ৯টি উপজেলার প্রত্যেকটিতে ৩০০টি পরিবারের মধ্যে এই ত্রাণ সহায়তা প্রদান করা হচ্ছে।

ত্রাণ হিসেবে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, সাবান ও মাস্ক বিতরণ করা হয়।

বিতরণকালে উপজেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট (ভাঃপ্রাঃ)আল- আমিন বলেন, জেলা কমান্ড্যান্ট আশরাফ হোসেন ছিদ্দিকের, সার্বিক তত্ত্বাবধানে উক্ত ত্রাণ সামগ্রী সুষ্ঠুভাবে তারা বিতরণ করছেন। তিনি আরো বলন,প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, এনডিসি, পিএসসি, জি,এর ঐকান্তিক প্রচেষ্টায় বাহিনীর দুঃস্থ ও অস্বচ্ছল সদস্যদের মনোবল বৃদ্ধি করার লক্ষ্যে সারা দেশে ১,৫৫,০০০টি আনসার ও ভিডিপি সদস্য পরিবারের মধ্যে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে।



Source link