গাজীপুর জেলা প্রশাসনের শিশুখাদ্য বিতরণ ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা।

0
17
Print Friendly, PDF & Email

Print Friendly, PDF & Email

এজি কায়কোবাদ, বিশেষ প্রতিনিধি, গাজীপুরঃ আজ ০২/০৫/২০২০ তারিখ জেলা প্রশাসন, গাজীপুর এর পক্ষ থেকে উপজেলা ভিত্তিক শিশুখাদ্য বিতরণ করা হয়। গাজীপুর জেলা প্রশাসনের প্রদত্ত তথ্য অনুযায়ী উপজেলা ভিত্তিক উপকার ভোগীর সংখ্যাঃ

১। কাপাসিয়া: ২০০ পরিবার।
২। কালিয়াকৈর: অদ্যাবধি নেই। তবে আগামী বুধবারে ৭৬৬ পরিবারকে দেওয়া হবে।
৩। কালীগঞ্জ: ২৪ জন। চলতি সপ্তাহে ৪৫০ পরিবারকে দেওয়া হবে।
৪। সদর: ৫১১ পরিবার। আগামীকাল ১৫০ পরিবারকে দেয়া হবে।
৫। শ্রীপুর: ২৫০ পরিবার। আগামী ৫ মের মধ্যে ৮১০ পরিবারকে দেয়া হবে।

এছাড়া, আজ ০২/০৫/২০২০ তারিখ জেলা প্রশাসন, গাজীপুর এর পক্ষ থেকে ৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করেন। এসকল অভিযানে মোট ৩টি মামলায় ৩০,০০০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এসকল অর্থদন্ড ক্ষেত্রভেদে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ ও সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ মোতাবেক প্রদান করা হয়।

আজ ০২ মে ২০২০ খ্রি: তারিখ করোনা ভাইরাস (COVID 19) সংক্রমণ প্রতিরোধে জনসমাগম রোধে উদ্বুদ্ধকরণ অভিযান কার্যক্রম পরিচালনা করেন জনাব মোঃ আবুল মন সুর, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসন, গাজীপুর।

জনসাধারণকে সামাজিক দূরত্ব বজায় রাখা, বাজারসমূহে উপস্থিত লোকজনকে দ্রুত বাজার করে বাসায় ফিরে যাওয়া এবং ব্যবসা প্রতিষ্ঠানসমূহকে সরকারি নির্দেশনা মেনে ব্যবসা পরিচালনা করতে নির্দেশনা দেয়া হয়।

অভিযানে সেনাবাহিনীর ক্যাপ্টেন জনাব রাশেদ এবং পুলিশ বিভাগের এ এস পি জবাব কামরুল সঙ্গীয় ফোর্সসহ সহায়তা করেন।

আজ ০২/০৫/২০২০ তারিখ ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান চালান জনাব ইসমত আরা, উপজেলা নির্বাহী অফিসার, কাপাসিয়া। এসময় ১৭ বস্তা চিনি, গুড় সাদা করার মেডিসিন, ও অনেক পচা গুড় জব্দ করা হয় এবং ভোক্তা অধিকার আইন,২০০৯ অনুযায়ী ২০ হাজার টাকা জরিমানা করা হয়।



Source link