কুরআনকে মিথ্যা প্রমাণ করতে গিয়ে ইসলাম গ্রহণ কানাডিয়ান অধ্যাপক গ্যারি

0
531

মুসলিম বিশ্ব, টিএমএম ডেস্ক: গ্যারি মিলার টরন্টো বিশ্ববিদ্যালয়ের গণিতের অধ্যাপক ছিলেন। তিনি ছিলেন একজন খ্রিস্টান ধর্মপ্রচারক যিনি লক্ষ্য করেছিলেন যে, খ্রিস্টান ধর্ম রূপান্তরিত হওয়ার জন্য মুসলিম মানুষ প্রায় অসম্ভব ছিল। 1977 সালে তিনি বৈজ্ঞানিক ও ঐতিহাসিক ত্রুটিগুলি খুঁজে বের করার লক্ষ্যে কুরআন অধ্যয়ন করার সিদ্ধান্ত নিয়েছিলেন, যা একটি মিথ্যা ধর্ম অনুসরণ করে মুসলমানদের দৃঢ় বিশ্বাসে সহায়তা করবে।

প্রথম জিনিস প্রফেসর মিলার লক্ষ্য করেছিলেন যে কুরআনের অনেক আয়াত মানুষকে ব্যবহার করার চ্যালেঞ্জ করেছে: তাহলে তারা কি কুরআনকে চিনবে না? এবং যদি এটি আল্লাহ ব্যতীত অন্যের থেকে থাকে, তবে অবশ্যই তারা এতে অনেক বৈপরীত্য খুঁজে পেয়েছিল।

10-Minute-Madrasah-Group-Join

“(কুরআন 4:82) “… এবং যদি আপনি আমাদের বান্দাদের (অর্থাৎ নবী মুহাম্মদ) উপর যা প্রেরণ করছেন তা নিয়ে সন্দেহজনক হয়, তবে আপনি যদি আন্তরিক হয়ে থাকেন তবে আল্লাহ ব্যতীত অন্যের মতো সূরা নিয়ে আসুন এবং আপনার সাক্ষীকে ডেকে আনুন।”

কুরআন ২:২3) সাবধানে অধ্যয়নের পর প্রফেসর মিলার কুরআন আশ্চর্য হয়ে গেলেন এবং উপসংহারে পৌঁছালেন যে এটি মানুষের কাজ হতে পারে না। তিনি ইসলাম গ্রহণ করেন এবং বক্তৃতা ও অন্যান্য ক্রিয়াকলাপের মাধ্যমে জনগণকে সরাসরি পথে ডাকা শুরু করেন। তাঁর বক্তৃতা “আশ্চর্যজনক কুরআন” তিনি আল্লাহর বইয়ের অধ্যয়নের সময় অর্জিত গভীর জ্ঞান দেখিয়েছেন।

তিনি বক্তৃতা করে তোলে পয়েন্ট কিছু এখানে: “এমন কোন লেখক নেই যিনি একটি বই লিখেছেন এবং তারপরে অন্যদের এই বইটি ত্রুটিহীন বলে চ্যালেঞ্জ করে। কুরআন হিসাবে, এটি অন্য উপায় প্রায়। এটি পাঠককে বলে যে এতে কোন ত্রুটি নেই এবং তারপরে সমস্ত লোককে কোনও সন্ধান করতে চ্যালেঞ্জ করে।

কুরআন হ’ল নবী মুহাম্মদ (সা।) এর আত্মজীবনী নয়, যত সংখ্যক অমুসলিম দাবি করেছেন। এটি নবী মুহম্মদের ব্যক্তিগত জীবনে কঠিন ঘটনা উল্লেখ করে না, যেমন তার স্ত্রী খাদিযের মৃত্যু, বা তার কন্যাদের ও পুত্রের মৃত্যু।

অদ্ভুতভাবে, মুসলমানদের জন্য পরাজয়ের সময় প্রকাশিত আয়াতগুলি বিজয়ী ঘোষণা করে, যখন বিজয়ীদের সময়ে বিজয়ীরা প্রকাশ করে যে, অহংকারের বিরুদ্ধে সতর্ক করে দেওয়া হয়েছে এবং আরো বলিদান ও প্রচেষ্টার জন্য বলা হয়েছে। কেউ যদি নিজের আত্মজীবনী রচনা করে তবে সে বিজয়কে বাড়িয়ে তুলবে এবং পরাজয়কে সমর্থন করবে।

কুরআন বিপরীত করেছে এবং এটি সামঞ্জস্যপূর্ণ এবং যৌক্তিক: এটি নির্দিষ্ট সময়ের ইতিহাস নয় বরং একটি পাঠ্য যা আল্লাহ পরাক্রমশালী এবং মানুষের মধ্যে সম্পর্কের সাধারণ নিয়ম নির্ধারণ করে। মরিয়ম (মরিয়ম) নামে কুরআন মজীদে একটি অধ্যায় রয়েছে যার মধ্যে যিশুর মাও বাইবেলে পাওয়া না এমন উপায়ে প্রশংসিত হয়।

একই সাথে মুহাম্মদের স্ত্রী আয়েশা বা তার মেয়ে ফাতেমা নামে কোন অধ্যায় নেই। নবী ঈসা (যিশুর) নাম কুরআনে 25 বার উল্লেখ করা হয়েছে, অথচ নবী মুহাম্মদের নাম কেবল পাঁচবার উল্লেখ করা হয়েছে। যদি আপনি নবী মুহাম্মদ (সাঃ) -এর অবস্থার মধ্যে থাকতেন, তখন তিনি এবং আবু বকর অবিশ্বাসীদের দ্বারা ঘিরে হীরের গুহা ভিতরে ছিলেন, যারা কেবল তাদের দিকে তাকিয়ে থাকলে তাদের দেখা করতে পারতেন।

মানব প্রতিক্রিয়াটি পিছনে প্রস্থান বা অন্য কোন উপায় খুঁজে বের করতে হবে না যাতে শোনা যায় না। যাইহোক, নবী আবু বকর বলা “বিরক্ত না; নিশ্চয় আল্লাহ আমাদের সাথে আছেন। “(কুরআন 9:40)। এটি একটি প্রতারণার মানসিকতা নয়; এটি একটি ভাববাদী এর মানসিকতা যার আত্মবিশ্বাস রয়েছে যে ঈশ্বর অবশ্যই তার যত্ন নেবেন।

নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আবু লাহাবের মৃত্যুর দশ বছর পূর্বে সূরা আল-মাসাদ (পাম ফিতা) প্রকাশিত হয়েছিল। এটা বলা হয়েছে যে আবু লাহাব ও তার স্ত্রী অবিশ্বাসীদের মরবে এবং জাহান্নামে যাবে। তারা সহজেই কুরআনকে ইসলাম গ্রহণ করে ভুল প্রমাণ করতে পারে।

কিন্তু, তারা বিশ্বাস করেনি বা এমনকি বিশ্বাস করতে ভান করে না। কুরআন কি আল্লাহর আধ্যাত্মিকতা ছিল না সে বিষয়ে নিশ্চিত হওয়া পর্যন্ত নবী কীভাবে আত্মবিশ্বাসী হতে পারে? আয়াতের উপর মন্তব্য করে: “এটা অদৃশ্যের খবর যা আমরা আপনাকে প্রকাশ করি; কোন ভাবেই তুমি তা জানো না, না তোমার লোকদের, এমনকি এর আগেও।

তাই ধৈর্য সহকারে সহ্য কর। নিশ্চয়ই শেষকৃত্যের জন্যই রয়েছে। “(কুরআন 11:49)। মিলার লিখেছেন যে কোন ধর্মগ্রন্থ এই ধরনের শৈলী ব্যবহার করে না; অর্থাৎ, পাঠককে তথ্যের টুকরা প্রদান করা এবং তারপর তাকে বলা হচ্ছে এটি নতুন তথ্য। এটা সত্যিই একটি অনন্য চ্যালেঞ্জ। মক্কার লোকেরা যদি ভান করে, তবে কি তারা জানত যে তারা আগে জানত?

যদি একজন পণ্ডিত আবিষ্কার করেন যে এই তথ্যটি আগে থেকেই জানা গেছে? যাইহোক, এই ঘটবে না। অধ্যাপক মিলার উল্লেখ করেছেন যে সমসাময়িক ক্যাথলিক এনসাইক্লোপিডিয়া কি কুরআনের প্রবেশের অন্তর্গত।

এটি উল্লেখ করে যে অনেকগুলি প্রবন্ধের অধীনে কুরআনের উদ্ঘাটনের সত্যতা, গবেষণার তত্ত্ব এবং প্রচেষ্টার যথেষ্ট সত্ত্বেও, তাদের কেউই যৌক্তিকভাবে গৃহীত হতে পারে না। চার্চ নিজেই এই ধরনের কোন তত্ত্ব গ্রহণ করার সাহসী ছিল না, একই সাথে এটি মুসলমানদের তত্ত্বের সত্যতা স্বীকার করে নি যে কুরআন কোন সন্দেহ নেই, শেষ স্বর্গীয় প্রকাশনার।