কলকাতা থেকে ফেরার পরই ধরা পড়ল করোনা, আতঙ্ক রায়গঞ্জে – Kolkata24x7

0
15
Print Friendly, PDF & Email

রায়গঞ্জ: স্থানীয় নয়, শুক্রবার কলকাতা থেকে আসা ব্যক্তিদের লালারসের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। শনিবার দুপুরে রায়গঞ্জের কর্নজোড়ায় উত্তর দিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা এক সাংবাদিক সন্মেলন করে একথা জানালেন।

এদিন জেলাশাসকের সঙ্গে ছিলেন পুলিশ সুপার সুমিত কুমার। জেলাশাসক বলেন, ‘উত্তর দিনাজপুর জেলা চারদিক থেকে সিল করা রয়েছে। বাইরে থেকে কেই এলে নিয়ম মত তাকে পরীক্ষা করে তবেই ছাড়া হচ্ছে। সেই তিনজনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে, তাদের দু’জন রায়গঞ্জের শ্যামপুর, গৌরী গ্রামের বাসিন্দা। অন্যজনের বাড়ি হেমতাবাদ ব্লক এলাকায়।

শুক্রবার, এদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছিল। কিন্তু সেরকম কোন উপসর্গ না থাকায় তাদের হোম কোরারেন্টাইনে থাকতে বলা হয়েছিল। শনিবার তাদের লালারসের নমুনা পজটিভ এসেছে বলে জানিয়েছেন তিনি। তাদেরকে কর্নজোড়ার কোভিড হাসপাতালে নিয়ে আসা হচ্ছে।

এই পরিস্থিতিতে ওই ব্যক্তিরা যে এলাকায় থাকতেন, সেখানে ধারাবাহিকভাবে লালারসের নমুনা পরীক্ষার সিদ্ধান্ত হয়েছে। পাশাপাশি, রায়গঞ্জ শহরে ‘গ্রিন জোন’এর যে ছাড় ছিল, তা বাতিল করে নিয়ম মাফিক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

অন্যদিকে যে দুজন রায়গঞ্জের বাসিন্দা, তারা সুস্থই ছিলেন বলে প্রাশাসন জানিয়েছে। আক্রান্ত হেমতাবাদের বাসিন্দা ভিনরাজ্যে থেকে জ্বর-সর্দি এবং কাশি নিয়েই রায়গঞ্জে আসেন৷ তারও লালার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল৷ শনিবার উত্তরবঙ্গ মেডিকেল এবং মালদহ মেডিকেল থেকে সেই তিনজনের রিপোর্ট জেলায় এসে পৌছনোর পরে তৎপরতা শুরু হয়ে যায়। আক্রান্তদের বাড়ি থেকে নিয়ে এসেছে স্বাস্থ্য দফতরের কর্মীরা।



Source link