করোনায় একশ ছাড়ালো মৃতের সংখ্যা, নতুনভাবে আক্রান্ত ৪৯২

0
35
Print Friendly, PDF & Email

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০১ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে আরও ৪৯২ জন। এ নিয়ে দেশে মোট সংক্রমিত হয়েছেন ২ হাজার ৯৪৮ জন। মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১০১ জনে।

২৪ ঘণ্টায় দেশে ২ হাজার ৬০৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১০ জন। দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ৮৫ জনে।

সোমবার (২০ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, মৃত ১০ জন ব্যক্তির সকলের বয়স ৪১ থেকে ৬০ বছরের মধ্যে। এদের মধ্যে ৮ জন পুরুষ, ২ জন মহিলা। তাদের ৪ জনের বাড়ি ঢাকার, নারায়ণগঞ্জের ৪ জন, নরসিংদীর ১ জন ও ঢাকার বাইরে ১ জন।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়েছে ৪ জন। এই নিয়ে মোট আক্রান্ত হয়েছে ৩৯ জন। তার মধ্যে নগরীতে আক্রান্ত হয়েছে ২৫ জন। উপজেলায় আক্রান্ত হয়েছে ১৪ জন। এ নিয়ে চট্টগ্রামে এক শিশু, দুই বৃদ্ধ ও দুই নারীসহ মোট পাঁচজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে এখন পর্যন্ত ১৪৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে চট্টগ্রামের ৩৯ জনসহ মোট ৬৯ জন রোগী শনাক্ত হয়েছে।

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত সংখ্যা ২৪ লাখ ছাড়িয়েছে। করোনা আক্রান্তে মৃতের সংখ্যা ১ লাখ ৬৫ হাজারের বেশি। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ লাখ ২৫ হাজারের বেশি মানুষ। যুক্তরাষ্ট্রের একদিনেই আক্রান্ত হয়েছে সাড়ে ২৫ হাজার। মৃত্যু হয়েছে ১হাজার ৫৬১ জনের। এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ৭ লাখ ৬৪ হাজারেরও বেশি মানুষ। মারা গেছে ৪০ হাজার বেশি। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭১ হাজার ৫৫ জন মানুষ।

আরএ/এমএফও



Source link