এক মাঠে জড়ো হয়ে বৃষ্টির জন্য প্রার্থনা করলেন মুসলিম-খ্রিষ্টানরা

0
354
এক-মাঠে-জড়ো-হয়ে-বৃষ্টির-জন্য-প্রার্থনা-করলেন-মুসলিম-খ্রিষ্টানরা
এক-মাঠে-জড়ো-হয়ে-বৃষ্টির-জন্য-প্রার্থনা-করলেন-মুসলিম-খ্রিষ্টানরা
Print Friendly, PDF & Email

অস্ট্রেলিয়ায় দাবানল: এক মাঠে জড়ো হয়ে বৃষ্টির জন্য প্রার্থনা করলেন মুসলিম-খ্রিষ্টানরা

মুসলিম বিশ্ব, টিএমএম ডেস্ক:


আন্তর্জাতিক ডেস্ক- দুই মাসেরও বেশি সময় ধরে ভয়াবহ দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়া। কিছুতেই আগুন নিয়ন্ত্রণে আনতে পারছে না দেশটির সরকার। এরইমধ্যে দাবানলে প্রাণ গেছে অন্তত ১৮ জনের। আর ৫০কোটি প্রাণী নিহতের খবর প্রকাশ করেছে অস্ট্রেলিয়ার গণমাধ্যম। বিলুপ্তির ঝুঁকিতে পড়েছে কোয়েলা, প্লাটিপাসের মতো প্রাণী।


অস্ট্রেলিয়ার দাবানল: মানুষ দেখলেই জড়িয়ে ধরছে বন্য প্রাণীগুলো

নারীর চেহারা ঢেকে রাখা ফরয : চার মাযহাবের সম্মিলিত অবস্থান

বিশ্বের সবচেয়ে লম্বা কুরআন লিখলেন পাকিস্তানের ইমতিয়াজ

১৯৭৯ সালে কাবা শরিফ অবরোধ: কিন্তু কেন? কারণ?

এদিকে এরইমধ্যে ৬ রাজ্যের তিন রাজ্য আগুনে পুড়ে ছাই। ৫০ কোটি বন্য প্রাণী আগুনে পুড়ে মারা গেছে। এবার চতুর্থ রাজ্যেও আগুন লেগেছে। ঘরবাড়ি ধ্বংস হয়েছে, এবং পশুসম্পদ ও দেশীয় বন্যপ্রাণীর মৃত্যুর সংখ্যা ক্রমশ বেড়ে চলেছে। এমন অবস্থায় দেশটির ইতিহাসে প্রথমবারের মতো দাবানল নিয়ন্ত্রণে ৩ হাজার সেনা সদস্য মোতায়েনের ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন।

আর এই অবস্থা থেকে মুক্তির জন্য এক মাঠে সমবেত হয়ে প্রার্থনা করলেন খ্রিস্টান ও মুসলিমরা। খ্রিস্টান ও মুসলিমরা একত্রে একই মাঠে নিজ নিজ ধর্মের রীতি অনুযায়ী নামাজ ও প্রার্থনায় অংশ নিলেন এই দাবালণ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য। তারা দোয়া করলেন বৃষ্টির জন্য।

রবিবার অ্যাডিলেডের বনিথন পার্কে নামাজের জন্য দাঁড়ান মুসলিমরা। একই মাঠে জড়ো হন খ্রিষ্টানরাও। সবাই একসঙ্গে প্রার্থনা করেন বৃষ্টির জন্য।