আইএস ও বাগদাদি যুক্তরাষ্ট্রেরই সৃষ্টি: রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী

0
419
Print Friendly, PDF & Email

আইএস ও বাগদাদি যুক্তরাষ্ট্রেরই সৃষ্টি: রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক, টিএমএম ডেস্কঃ বাগদাদি ও আইএস সৃষ্টিতে যুক্তরাষ্ট্রের হাত ছিল বলে অভিযোগ করেছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। আইএস প্রধান আবু বকর আল বাগদাদির নিহত হওয়ার খবরের প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন তিনি। রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেন, আইএস ও বাগদাদি যুক্তরাষ্ট্রেরই সৃষ্টি।

শীর্ষ স’ন্ত্রাসী বাগদাদি যদি সত্যিই নি’হত হয়ে থাকে তাহলে বলতে হবে যুক্তরাষ্ট্র নিজের হাতে বাগদাদিকে তৈরি করে আবার নিজেই তাকে হ’ত্যা করেছে। গত সোমবার বিভিন্ন মার্কিন গণমাধ্যমে আইএস প্রধানের মৃ’ত্যুর খবর প্রকাশ করা হয়েছে। উত্তর সিরিয়ায় এক বিমান হা’মলায় তিনি নি’হত হয়েছেন বলে খবরে বলা হয়েছে।

এর আগে রোববার উত্তরপশ্চিমাঞ্চলীয় সিরিয়ার ইদলিব প্রদেশে গভীর রাতে এক অভিযানে আইএস খলিফা বাগদাদি নি’হত হয়েছেন বলে জানিয়েছেন ট্রাম্প। আইএসপ্রধান আবু বকর আল বাগদাদিকে হ’ত্যার বিষয়ে রাশিয়ার মতোই অভিযোগ ইরানের।

বাগদাদিকে হ’ত্যা করলেও স’ন্ত্রাসী সংগঠন আইএসকে যুক্তরাষ্ট্র সমর্থন দেয়া বন্ধ করেনি বলে অভিযোগ করেছে ইরান। আইএসকে এখনও যুক্তরাষ্ট্র সমর্থন দিচ্ছে বলে অভিযোগ দেশটির। আইএসকে এখনও যুক্তরাষ্ট্র সমর্থন দিচ্ছে বলে অভিযোগ দেশটির।

Your 250x250 Banner Code