অবশেষে ওষুধ প্রশাসনের অনুমতি পেল গণস্বাস্থ্য কেন্দ্রের কিট

0
26
Print Friendly, PDF & Email

করোনাভাইরাসের পরীক্ষায় বেসরকারি সংস্থা গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত টেস্ট কিটের অনুমোদন দেয়া না দেয়া নিয়ে ওষুধ প্রশাসনের সাথে গণস্বাস্থ্যের পাল্টাপাল্টি অভিযোগের পর অবশেষে অনুমোদন পাওয়ার কথা জানালেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে তিনি জানান, বুধবার (২৯ এপ্রিল) এ অনুমতি দিয়ে চিঠি লেখে ওষুধ প্রশাসন। বৃহস্পতিবার সেই চিঠি পেয়েছে বিএমএসএসইউ ও গণস্বাস্থ্য কেন্দ্র। ডা. জাফরুল্লাহ চৌধুরী আরও বলেন, ‘ওষুধ প্রশাসন গবেষণার জন্য অনুমতি দিয়েছে। ওষুধ প্রশাসন গতকাল বিএমএসএসইউকে চিঠি লিখেছে, আজকে তারা পেয়েছে। আমরাও আজ পেয়েছি চিঠি। আমরা চাচ্ছিলাম যে, দুই লাইনের একটা চিঠি দেন, ফাইনালি তারা ব্যুরোক্রেসি (আমলাতান্ত্রিকতা) বাদ দিয়ে চিঠি দিয়েছে।’

এর আগে ওষুধ প্রশাসন সহযোগিতা করছে না বলে গণস্বাস্থ্য কেন্দ্রের জাফরুল্লাহ চৌধুরী যে বক্তব্য দিয়েছিলেন তা নাকচ করে দিয়ে সোমবার সরকারের ঔষধ প্রশাসনের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ মাহবুবুর রহমান এক সংবাদ সম্মেলনে বলেন, অসহযোগিতা নয়, বরং গণস্বাস্থ্য কেন্দ্রকে সবসময় সহযোগিতাই করেছে তার অধিদফতর।

করোনার প্রাদুর্ভাবের দিকে তাকিয়ে আমলাতান্ত্রিকতা বাদ দিয়ে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা শনাক্তের কিটের সক্ষমতা পরীক্ষার অনুমতি দিয়েছে ওষুধ প্রশাসন অধিদফতর। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কিটের সক্ষমতা পরীক্ষা করা হবে।

‘বিএসএমএমইউ কীভাবে গবেষণা করবে, তাদের চাহিদা মতো মাল-মসলা দেব। আগামী শনিবার তাদের সঙ্গে আমরা এসব বিষয় নিয়ে বসবো’, জানান গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা।

এমএএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!



Source link